Latest News

ঝড়বৃষ্টির তাণ্ডব, পুরুলিয়া ও দিঘায় বজ্রপাতে মৃত্যু ৫ জনের, আহত ৭

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার দুপুরের রাজ্যের দুই জেলায় বাজ পড়ে মৃত্যু (Lightning deaths) হয়েছে পাঁচ জনের৷ নাগাড়ে বৃষ্টি আর প্রবল বজ্রপাতের জেরে পুরুলিয়ায় তিন মহিলার মৃত্যু হয়েছে। এছাড়াও এক কিশোরী-সহ চার জন মহিলা গুরুতর আহত হয়েছেন ৷ বর্তমানে তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। একই সঙ্গে দিঘায় সমুদ্রে স্নান করার সময় বজ্রাঘাতে মৃত্যু হয়েছে দুই পর্যটকের।

শুক্রবার দুপুর থেকে পুরুলিয়া বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি (Lightning deaths) শুরু হয়। ওই সময় বরাবাজার থানার টকরিয়া মোড়ে বাস ধরতে আসার সময় বাজ পড়ে মৃত্যু হয় এক মহিলার। মৃতার নাম বাসন্তী মুর্মু (৫৭)। আহত হয়েছেন দু’জন মহিলা। তাঁদের নাম ভারতী টুডু (৩৫) ও সুন্দরী সরেন (৫৫)। আহত দুই মহিলাকে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এদের সকলেরই বাড়ি বরাবাজার থানার কুটনি গ্রামে।

অন্যদিকে, আড়ষা থানায় বলিয়া গ্রামের মাঠে কাজ করার সময় বজ্রাঘাতে মৃত্যু হয় চন্দনা মাহাতো (৫৫) নামে এক মহিলার ৷ পাশাপাশি কোটশিলা থানার চাতরানি গ্রামে পুকুরে স্নান সেরে ফেরার সময় বজ্রাঘাতে মৃত্যু হয় হীরা কুমার (৩৫) নামে এক মহিলার ।

আবার ওই কোটশিলা থানা এলাকারই মোহনপুর গ্রামে মৌসুমী মহাদানি নামে ১৪ বছর বয়সী এক কিশোরী বজ্রাঘাতে (Lightning deaths) গুরুতর আহত হয়েছে। হুড়া থানার খৈরিপিহিড়া গ্রামে বজ্রাঘাতে আহত হন জ্যোৎস্না গরাই (৬০) নামে এক বৃদ্ধা । বর্তমানে পুরুলিয়া সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

বিজেপি রাজ্য দফতরের ‘বিজয়’ অনুষ্ঠানে অনুপস্থিত ফড়নবিশ, থাকছেন না জাতীয় কর্মসমিতির বৈঠকেও

দিঘায় বেড়াতে গিয়ে এদিন বিকেলে সমুদ্রে স্নান করতে নেমে বাজ পড়ে মৃত্যু হয় দুই পর্যটকের ৷ পাশাপাশি আহত হয়েছেন আরও তিন জন। মৃতদের মধ্যে একজন হালিশহরের বাসিন্দা ৷ নাম সুগম পাল (২৪) ও অন্য়জন শুভজিৎ পাল, (২৫) তিনি কল্যাণীর বাসিন্দা ৷ বাজ পড়ে যাঁরা আহত হয়েছেন তাঁদের দিঘা স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

You might also like