Latest News

গ্রুপ সি নিয়োগ মামলা: পাঁচ বিষয়ে কমিশনের হলফনামা চাইল হাইকোর্ট

দ্য ওয়াল ব্যুরো: গ্রুপ সি নিয়োগ মামলায় পাঁচটি বিষয়ে স্কুল সার্ভিস কমিশনের হলফনামা চাইল কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার গ্রুপ সি মামলার শুনানি ছিল। তাতে আদালত বলেছে নিম্নলিখিত পাঁচটি বিষয়ে হলফনামা জমা দিতে হবে—

কত জনকে এসএসসি রেকমেন্ডেশন করেছে?

কত জন নিয়োগ হয়েছে?

কত চাকরিপ্রার্থী এখনও ওয়েটিং লিস্টে রয়েছেন?

কত পদ এখনও খালি রয়েছে?

রাজ্যকে হলফনামা জমা দিতে হবে বিভিন্ন জেলার বিদ্যালয় পরিদর্শকদের পক্ষ থেকে। তাতে উল্লেখ থাকতে হবে তারা কতগুলো সুপারিশের ভিত্তিতে নিয়োগ করেছে এবং কার কাছ থেকে সেই সুপারিশপত্র তারা পেয়েছে এবং কী ভাবে পেয়েছে।

সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশনের তরফে পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, হুগলি, মুর্শিদাবাদ, মালদহ, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুর, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, হাওড়া, কলকাতা, উত্তর ২৪ পরগনা (বারাসাত), দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, নদিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের স্কুলগুলির ডিস্ট্রিক্ট ইন্সপেক্টরদের কাছে গ্রুপ সি কর্মীদের বেতন বন্ধের নির্দেশ পাঠানো হয়েছে ইতিমধ্যেই।

অভিযোগ, এই সমস্ত কর্মীদের নিয়োগের কোনও সুপারিশপত্র পাওয়া যায়নি। এসএসসি আদালতে জানিয়েছে, তাদের কাছে সুপারিশপত্র নেই। তাই যতদিন তদন্ত চলছে, মামলা চলছে, ততদিন এই কর্মীদের বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। এদিন হলফনামা চাইল আদালত। আগামী ২৩ ডিসেম্বর ফের এই মামলার শুনানি হবে হাইকোর্টে।

You might also like