Latest News

‘চাল এমন ফুলছে কেন, খেলে কিছু হবে না তো!’ কোলাঘাটের স্কুলে বিতর্ক, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: এটা চাল! এই প্রশ্ন‌ই করছেন অভিভাবকরা। কারণ ছোট ছোট ছেলে মেয়েদের খাওয়ার জন্য স্কুলের মিড ডে মিলে এই চাল‌ই দেওয়া হয়েছে। কিন্তু এইরকম অদ্ভুত আকৃতির ধবধবে সাদা জিনিসটিকে চাল বলে মানতে রাজি নন বাবা-মায়েরা। তাঁদের অভিযোগ এগুলি নকল কোন‌ও কিছু। কেউ কেউ তো আবার একে প্লাস্টিক চাল‌ও বলে বসলেন!

এই চাঞ্চল্যকর ঘটনাটি পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের। সেখানকার দেঁড়িয়াচক স্কুলের ছাত্র-ছাত্রীদের সম্প্রতি মিড ডে মিলের চাল দেওয়া হয়েছে। আর সেই চালের মধ্যেই এই অদ্ভুত ধরণের জিনিসটি দেখা যাচ্ছে। জানা গিয়েছে চাল জলে ভেজালেই সেটা ফুলে অদ্ভুত আকৃতি ধারণ করছে। ফলে মিড ডে মিলের চাল ব্যবহার করাতে সাহস পাচ্ছেন না অভিভাবকরা।

দেখুন ভিডিও।

এই ঘটনার কথা জানতে পেরে এলাকায় গিয়ে হাজির হন এলাকার কংগ্রেস নেতা সমীর হোসেন। তাঁর অভিযোগ অসাধু ব্যবসায়ীরা চালে ভেজাল মেশাচ্ছে। এই ঘটনায় তিনি সরকারের কড়া পদক্ষেপের দাবি জানিয়েছেন।

সম্প্রতি আরও কয়েকটি জায়গায় মিড ডে মিলের চালে ভেজাল মেশানোর অভিযোগ উঠেছে। অভিভাবকদের একাংশের দাবি প্লাস্টিক চাল মেশানো হচ্ছে মিড ডে মিলে। কেন বারবার এই অভিযোগ উঠছে তা খতিয়ে দেখার সময় এসেছে। না হলে আগামী দিনে অনেকেই মিড ডে মিলের চাল ব্যবহার করতে চাইবেন না।

You might also like