Latest News

King Cobra: বেগুন ক্ষেতে ঢুকতেই সাক্ষাৎ যমদূত! ১৩ ফুটের কিং কোবরা উদ্ধার ঘিরে হইচই ময়নাগুড়িতে

দ্য ওয়াল ব্যুরো: ময়নাগুড়ি রামশাই এলাকার বাসিন্দা, পেশায় কৃষক রাখাল রায় অন্যান্য দিনের মতোই রবিবার দুপুরে গিয়েছিলেন তাঁর খেতে। উদ্দেশ্য ছিল, হাটে বিক্রি করবেন বলে কয়েকটা বেগুন পাড়বেন। কিন্তু বেগুন পাড় উঠল মাথায়, খেতে ঢুকতেই মুখোমুখি হলেন সাক্ষাৎ যমদূতের সঙ্গে! এত বড় সাপ (King Cobra)!

জানা গেছে, এদিন খেতে ঢুকে একটা একটা করে বেগুন ছিঁড়তে ছিঁড়তে আচমকাই তাঁর চোখ যায় লাউয়ের মাচার দিকে। তিনি দেখেন, সেখানে কুণ্ডলী পাকিয়ে, ফণা তুলে, তাঁর দিকে তাকিয়ে জিভ নাড়ছে একটি বিশাল বড় কিং কোবরা! দৃশ্য দেখে বেগুন ফেলে দৌড়ে পালান তিনি। এর পর খবর দেন রামশাই রেঞ্জ অফিসে।

রামশাই কৃষি বিজ্ঞান কেন্দ্র সংলগ্ন এলাকাতেই রাখালবাবুর আবাদী জমি। সেই জমিতে অন্যান্য সব্জির পাশাপাশি এবার বেগুন চাষ করেছিলেন তিনি। রবিবার করে বিকেলে ডুয়ার্স এলাকায় হাট বসে। সেই হাটে বেগুন বিক্রি করবেন বলেই এদিন দুপুরে তিনি তাঁর জমিতে যান, তখনই ঘটে এই কাণ্ড।

রামশাই রেঞ্জ অফিস থেকে খবর দেওয়া হয় ময়নাগুড়ির পরিবেশপ্রেমী সংগঠনের সম্পাদক নন্দু রায়কে। খবর পেয়ে টিম নিয়ে ছুটে আসেন নন্দু রায়। এর পর প্রায় দেড় ঘণ্টার প্রচেষ্টায় উদ্ধার হয় কিং কোবরা (King Cobra) সাপটিকে।

নন্দু রায় বলেন, সাপটি প্রায় ১৩ ফুট লম্বা। সেটি উদ্ধার করে রামশাই রেঞ্জ অফিসে জমা করা হয়েছে। এর পর গরুমারা প্রকৃতি বীক্ষণ কেন্দ্রে নিয়ে গিয়ে তার শারীরিক পরীক্ষা করা হবে। সবকিছু ঠিক থাকলে তাকে উপযুক্ত পরিবেশে ছেড়ে দেওয়া হবে। আসলে এখন সাপের প্রজননের সময়। তাই এই সময় সাপ বিভিন্ন জায়গায় যায়। তাই গ্রামেগঞ্জের মানুষকেও একটু সতর্ক হয়ে চলাফেরা করতে অনুরোধ করেন তিনি।

টাপা টিনি গাইলেন রানু মণ্ডল! ‘বুড়া বর’ নিয়ে করলেন রসিকতাও! দেখুন ভিডিও

You might also like