Latest News

হাওড়ায় না ঢুকতে পেরে মুখ্যসচিবকে চিঠি শুভেন্দুর, চিঠি টুইট করে জবাব তলব রাজ্যপালের

দ্য ওয়াল ব্যুরো: নবী-বিতর্ক নিয়ে হাওড়ায় চলতে থাকা সাম্প্রতিক অশান্তির মাঝে ঘটনাস্থলে পৌঁছতে না পেরে মুখ্যসচিব (Chief Secretary) হরিকৃষ্ণ দ্বিবেদীকে চিঠি লিখলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Subhendu Adhikari)। সেই চিঠির কপি তিনি দিয়েছেনন রাজ্যপাল জগদীপ ধনখড়কেও (Jagdeep Dhankhar)। রাজ্যপাল টুইট করে মুখ্যসচিবকে এর জবাব দিতে নির্দেশ দিয়েছেন।

অভিযোগ, হাওড়ার বিক্ষোভ-অশান্তিতে যাতে শুভেন্দু পৌঁছতে না পারেন সে জন্য প্রবল বাধা দিয়েছে পুলিশ। আজ প্রথমে কাঁথির বাড়িতে পুলিশ ঘেরাও করে রাখে শুভেন্দু অধিকারীকে। তারপর বাড়ি থেকে তিনি বেরোনোর পরে তমলুকের রাধারানির মোড়ে গাড়ি আটকে দেওয়া হয় তাঁর। শেষ পর্যন্ত হাওড়ায় যেতে পারেননি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গান্ধী মূর্তির পাদদেশে ধর্না মঞ্চে গিয়ে পৌঁছন তিনি।

শুভেন্দু উলুবেড়িয়া যাচ্ছেন পুলিশের পরামর্শ না মেনেই, বাধা পেলেই ছুটবেন কোর্টে

গতকাল, শনিবারও দ্বিতীয় হুগলি সেতুতে বাধার মুখে পড়েছিলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। তার পরে তাঁকে গ্রেফতার করা হয়েছিল। এর পরেই শুভেন্দু অধিকারী জানিয়েছিলেন, তিনি আজ, রবিবার হাওড়া যাবেন। তার পর থেকেই কাঁথি থানা তৎপরতা শুরু করে। শুভেন্দু যাতে হাওড়ায় না যান, সে জন্য চিঠিও দেওয়া হয় তাঁকে। এমনকি রাতেই গার্ড রেল দিয়ে ঘিরে ফেলা হয় কাঁথির শান্তিকুঞ্জ। এর পরে সেখান থেকে বেরিয়ে তমলুকের রাধারানির মোড়ে তাঁর গাড়ি আটকে দিলে পুলিশ কর্তাদের সঙ্গে দীর্ঘক্ষণ বাদানুবাদ করেন বিরোধী দলনেতা। শেষমেশ কলকাতা আসেন তিনি। সেই সঙ্গে গোটা ঘটনার কথা জানিয়ে চিঠি লেখেন মুখ্যসচিবকে।

এর পরে মুখ্যসচিবকে পাঠানো শুভেন্দুর সেই চিঠি দিয়ে মুখ্যসচিবের উদ্দেশে টুইট করে রাজ্যপাল বলেন, রাজ্যে কেন এমন অঘোষিত জরুরি অবস্থা। মুখ্যসচিব যেন বিরোধী দলনেতার পাঠানো চিঠি অনুযায়ী পদক্ষেপ করেন দ্রুত। আরও একটি টুইটে রাজ্যপাল বিকেল চারটে পর্যন্ত সময় দেন এ চিঠির জবাব দিতে বলে।

এদিন মেয়ো রোডে গান্ধী মূর্তির পাদদেশে ধর্না মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র কটাক্ষ করেন শুভেন্দু। দেখুন, কী বলেছেন তিনি।

You might also like