Latest News

খড়্গপুর আইআইটিতে রেকর্ড কর্মসংস্থান, কোটি টাকার চাকরির অফার পেলেন পড়ুয়ারা

দ্য ওয়াল ব্যুরো: খড়্গপুর আইআইটির ইতিহাসে নজির। প্লেসমেন্টের সাতদিনেই প্রায় ১৬০০ জন পড়ুয়া চাকরির অফার লেটার পেয়ে গিয়েছেন। ২৪৫টি সংস্থা যোগ দিয়েছে প্লেসমেন্টে। সবচেয়ে বড় কথা হল, কোটি টাকার চাকরির অফার পাচ্ছেন মেধাবী পড়ুয়ারা।

খড়্গপুরে প্লেসমেন্ট প্রতি বছর ভালই হয়। তবে এ বছর রেকর্ড তৈরি হয়েছে। দেশের অন্যতম প্রসিদ্ধ এই শিক্ষা প্রতিষ্ঠানে একসঙ্গে ২৪৫টি কোম্পানি চাকরির অফার নিয়ে এসেছে। সর্বোচ্চ সিটিসি আড়াই কোটি টাকার কাছাকাছি। আন্তর্জাতিক স্তরে চাকরির সুযোগও এসেছে।

খড়গপুর আইআইটি-র তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, দু’জন ছাত্র বছরে ২ কোটি টাকার বেতন অফার পেয়েছেন। ২১ জনের বেশি ছাত্রকে অফার করা হয়েছে বছরে এক কোটি টাকা। গত ১১ ডিসেম্বর আইআইটিতে প্রথম দফার প্লেসমেন্ট হয়। প্লেসমেন্টের দ্বিতীয় দফা শুরু হবে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে।

বিশ্বের সেরা ইঞ্জিনিয়ারিং কলেজগুলির তালিকায় জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গের খড়্গপুর আইআইটি। বিশ্ব র‍্যাঙ্কিংয়ে ইউনিভার্সিটির পরিবেশ, ইঞ্জিনিয়ারিংয়ের বিষয়, শিক্ষার মান, পড়ুয়া ও শিক্ষকদের মধ্যে সম্পর্ক, গবেষণার বিষয় ইত্যাদি নানা দিকে খুঁটিনাটি বিচার করা হয়। ইঞ্জিনিয়ারিংয়ের বিষয়গুলির মধ্যে কেমিক্যাল, পেট্রোলিয়াম, সিভিল, মেকানিক্যাল ছাড়াও আইন, সাহিত্য ইত্যাদি নানা সাবজেক্ট নিয়ে চুলচেরা বিশ্লেষণ করে তবে সেরা ইঞ্জিনিয়ারিং কলেজ বেছে নেওয়া হয়।  সে দিক থেকে এগিয়ে রয়েছে পশ্চিমবঙ্গের খ্যাতনামা এই শিক্ষা প্রতিষ্ঠান।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকাসুখপাঠ

You might also like