Latest News

মাথা ন্যাড়া করে জুতোর মালা পরানো হল গৃহবধূকে

দ্য ওয়াল ব্যুরো, মুর্শিদাবাদ : অন্য পুরুষের সঙ্গে সম্পর্ক রয়েছে এই অভিযোগ তুলে এক iগৃহবধূর মাথা ন্যাড়া করে ঘোল ঢেলে পাড়া ঘোরানোর অভিযোগ উঠল। রেহাই দেওয়া হয়নি তাঁর স্বামীকেও। কেন স্ত্রীকে সামলাতে পারেন না সেই প্রশ্ন তুলে তাঁর গলাতেও জুতোর মালা পরানোর নিদান দেওয়া হয় গ্রামের সালিশি সভায়। যেমন বলা তেমনই কাজ। মুর্শিদাবাদের ভগবানগোলার এই বর্বর ঘটনা নিয়ে নিন্দার ঝড় উঠেছে।

এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে স্থানীয় স্বয়ম্বর গোষ্ঠীর মহিলা ও গ্রামবাসীদের একাংশের বিরুদ্ধে।  অভিযোগের ভিত্তিতে ভগবানগোলা থানার পুলিশ এক মহিলা সহ মোট তিন জনকে গ্রেফতার করেছে ।থানার  ওসি উৎপল কুমার দাস বলেন, “ আইন হাতে তুলে নেওয়ার অধিকার কারও নেই। তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আরও কারা এই ঘটনার সঙ্গে জড়িত  তাঁদের খোঁজ চলছে।

ভগবানগোলার মহিষাস্থলি গ্রাম পঞ্চায়েতের কাটামারি গ্রামের বাসিন্দা মাধবী মণ্ডলের বিবাহ বহির্ভূত সম্পর্ক আছে বলে অভিযোগ তুলে গ্রামে সালিশি সভা বসানো হয়। তার উদ্যোগ নেয় মহিলাদের স্থানীয় একটি স্বনির্ভর গোষ্ঠীর সঙ্গে জড়িত কয়েকজন। মাধবীকে তাঁরা ডেকে এনে সবার সামনে অপমান করেন। গালমন্দও করা হয়। তাঁকে আত্মপক্ষ সমর্থনের কোনও সুযোগও দেন তাঁরা। সালিশি সভায় ডেকে আনা হয় মাধবীর স্বামীকেও। তাঁকেও অপদস্ত করে মারধর করা হয়। এর পর এক তরফা শাস্তি শুনিয়ে শনিবার সাত সকালে গ্রামের মেয়েরা তাঁর মাথার চুল কামিয়ে, জুতোর মালা পরিয়ে গোটা পাড়া ঘোরায়।জুতোর মালা পরানো হয় তাঁর স্বামীকেও।

পুলিশি ধরপাকড়ের পর ঘটনাটি রাজ্য মানবাধিকার কমিশনের নজরে আনার চেষ্টাও এখন শুরু হয়েছে। 

 

 

You might also like