Latest News

কলকাতায় তুমুল বৃষ্টি, সরস্বতী পুজো কি ভেসেই যাবে! কড়া নাড়ছে আরও এক পশ্চিমী ঝঞ্ঝা

দ্য ওয়াল ব্যুরো: পূর্বাভাস সত্যি করে ঝেঁপে বৃষ্টি এল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। উত্তরবঙ্গেও একই ছবি।

আজ সকালে সামান্য কুয়াশা থাকলেও পরে মেঘলা আকাশ কলকাতায়। বেলা বাড়তেই নামল বৃষ্টি। আজ বাদে কাল সরস্বতী পুজো, স্কুল-কলেজ, পাড়ায়-পাড়ায় যে প্রস্তুতি চলছিল তাতে যেন আক্ষরিক অর্থেই জল ঢেলে দিল আবহাওয়া। পূর্বাভাস বলছে, কালকেও এমনই বৃষ্টি হবে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। ফিরতে পারে শীতের আমেজ!

পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টি। সকাল থেকেই বিক্ষিপ্তভাবে বৃষ্টির প্রায় সব জেলাতেই। দিনভর চলবে এমনই আবহাওয়া। উত্তরবঙ্গেও বৃষ্টির পরিমাণ ও ব্যাপকতা দুই-ই বেশি। দার্জিলিং-কালিম্পং পার্বত্য এলাকায় হালকা বৃষ্টি চলবে আরও কয়েক দিন। ধসের আশঙ্কা রয়েছে।

পশ্চিমী ঝঞ্ঝার কারণেই আবহাওয়ার এই পরিবর্তন। পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও পূবালি হওয়ার সংঘাতে বৃষ্টি রাজ্য জুড়ে। শুধু তাই নয়, ৬ ফেব্রুয়ারি আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এছাড়াও রাজস্থানে তৈরি হয়েছে নিম্নচাপ পরিস্থিতি। আসামে রয়েছে ঘূর্ণাবর্ত। সব মিলিয়ে আগামীর ছবি খুব একটা রৌদ্রোজ্জ্বল নয়।

তুষারপাত ও ভারী বৃষ্টির সম্ভাবনা হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডেও। আগামী দু’দিন বৃষ্টি হবে অরুণাচল প্রদেশ, সিকিম-সহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, রাজস্থান, উত্তর প্রদেশও বৃষ্টি হবে।

You might also like