Latest News

আংশিক মেঘলা আকাশ দক্ষিণে, উত্তরবঙ্গে সোমবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস

দ্য ওয়াল ব্যুরো: সকাল থেকেই আকাশের মুখ ভার। ঝিরিঝিরি থেকে ঝমঝমিয়ে বৃষ্টি চলছে কোথাও কোথাও। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হচ্ছে। গত কয়েকদিন ধরে এই ছবি দেখা যাচ্ছে। আবহাওয়া অফিসের পূর্বাভাস, শনিবার রাজ্যজুড়ে আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। রবিবার থেকে দক্ষিণবঙ্গের পরিস্থিতির উন্নতি হলেও উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি। সোমবার যা অতিবৃষ্টির চেহারা নিতে পারে।

কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে। পরে আংশিক মেঘলা আকাশ। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি না হলে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৪ শতাংশ। বৃষ্টি হয়েছে ২০মিলিমিটার।

মৌসুমী অক্ষরেখা পুরুলিয়া থেকে দিঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এটি ক্রমশ উত্তর দিকে সরে উত্তরবঙ্গে অবস্থান করবে আগামী সপ্তাহের শুরুতে। এর প্রভাবে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আজও দক্ষিণবঙ্গের বেশ কিছু এলাকায়।

উত্তরবঙ্গে সোমবার থেকে ভারী বৃষ্টির সর্তকতা। আগামী ৪৮ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি-পাঁচ জেলাতেই ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

You might also like