Latest News

Group D: গ্রুপ ডি বোর্ড তুলে দেওয়ার ভাবনা, আড়াই হাজার আশাকর্মী নিয়োগ

দ্য ওয়াল ব্যুরো:‌ গ্রুপ ডি কর্মী (Group D) নিয়োগের বোর্ড তুলে দেওয়ার ভাবনা–চিন্তা শুরু করল রাজ্য সরকার। সোমবার মন্ত্রিসভার বৈঠকে বিষয়টিতে আলোচনা হয়। সূত্রে জানা গেছে, গ্রুপ ডি নিয়োগ এবার স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে হবে। সেইসঙ্গে এদিন মন্ত্রিসভার বৈঠকে রাজ্যে আড়াই হাজার আশাকর্মী নিয়োগের সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

দীর্ঘদিন ধরেই গ্রুপ ডি (Group D)বোর্ডের মাধ্যমে নিয়োগ হচ্ছে না। শেষ নিয়োগ হয়েছিল বেশকিছু বছর আগে। ৫ হাজারের কিছু বেশি পদে নিয়োগ করা হয়েছিল। তারপর থেকে এই বোর্ড নিষ্ক্রিয় ছিল। বোর্ডের মাধ্যমে আর কোনও নিয়োগ হয়নি। যেকারণেই এই বোর্ডকে তুলে দিতে চায় সরকার। এবার থেকে গ্রুপ ডি (Group D) কর্মী নিয়োগ হবে স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে।র বৈঠকেদীর্ঘদিন ধরেই গ্রুপ ডি (Group D)বোর্ডের মাধ্যমে নিয়োগ হচ্ছে না। শেষ নিয়োগ হয়েছিল বেশকিছু বছর আগে। ৫ হাজারের কিছু বেশি পদে নিয়োগ করা হয়েছিল। তারপর থেকে এই বোর্ড নিষ্ক্রিয় ছিল। বোর্ডের মাধ্যমে আর কোনও নিয়োগ হয়নি। যেকারণেই এই বোর্ডকে তুলে দিতে চায় সরকার। এবার থেকে গ্রুপ ডি (Group D) কর্মী নিয়োগ হবে স্টাফ সিলেকশন কমিশনের মাধ্যমে।

‌আশাকর্মীরা করোনার সময় বিভিন্ন কর্মসূচীর জন্য বিশ্বসাস্থ্য সংস্থার কাছে প্রশংসা পেয়েছিল। শিশুদের চিকিৎসা, টিকা, মহিলাদের মাতৃত্বকালীন চিকিৎসায় আশাকর্মীদের অবদান অনেক। সেইসঙ্গে রয়েছে পরিস্কার–পরিচ্ছন্নতা, গ্রামীণ স্বাস্থ্য ব্যবস্থা। বাড়ি বাড়ি ঘুরে একাধিক স্বাস্থ্য পরিষেবা দেওয়ার পাশাপাশি যক্ষা মোকাবিলার ক্ষেত্রেও আশাকর্মীরা নিরলস কাজ করছে। যেকারণেই ফের আশাকর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল সরকার।

আরও পড়ুন:‌খো খো খেলার প্রসারে এগিয়ে এল আদানি গ্রুপ, পাশে পাচ্ছে ডাবরকেও

You might also like