Latest News

কয়লা কাণ্ডে মলয় ঘটককে ফের তলব ইডির

দ্য ওয়াল ব্যুরোঃ কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদ করার জন্য ফের রাজ্যের পূর্ত ও আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লিতে তলব করল ইডি। ইডি সূত্রে খবর, আগামী ২ ফেব্রুয়ারি রাজ্যের মন্ত্রীকে দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। রাজ্যে পুরভোটের আবহে এই তলব রাজনৈতিক দিক থেকে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

সূত্রের খবর, কয়লা কাণ্ড নিয়ে রাজ্যের মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারী আধিকারিকরা। তবে ইডির তলবে সাড়া দিয়ে তিনি এখনই দিল্লি যাবেন কিনা, তা এখনও স্পষ্ট নয়। কারণ, এর আগেও একাধিকবার রাজ্যের মন্ত্রী মলয় ঘটককে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু তিনি যাননি। এমনকি বেশ কয়েকবার নোটিশ পাঠানো হলেও কোনও উত্তর তিনি দেননি।

আগামী ১২ ফেব্রুয়ারি আসানসোল পুরনিগমে ভোট। তার আগে রাজ্যের মন্ত্রী তথা আসানসোল উত্তরের বিধায়ক মলয় ঘটককে ইডির এই তলব রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে করছে রাজ্যের শাসকদল। রাজ্য সূত্রে খবর, নির্বাচনের ঠিক মুখে মলয় ঘটককে এভাবে ইডির নোটিশ পাঠিয়ে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করা হচ্ছে বলেই মনে করা হচ্ছে।

এর আগে এই কয়লা কাণ্ডে দিল্লিতে তলব করা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরাকেও। আর এবার ফের তলব করা হল মলয়বাবুকে।

এই বিষয়ে ‘দ্য ওয়াল’-এর তরফে মলয়বাবুর সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি। পরে ওঁর তরফে উত্তর পেলে তা এই প্রতিবেদনে আপডেট করা হবে।

You might also like