Latest News

কলকাতার ব্যবসায়ী অভিযুক্ত সোনা পাচারে, গ্রেফতার করল ইডি

দ্য ওয়াল ব্যুরো: ইডি-র জালে ধরা পড়লেন পলাতক ব্যবসায়ী সঞ্জয় আগরওয়াল। কর ফাঁকি দিয়ে সোনা পাচারের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। দীর্ঘদিন উধাও থাকার পরে শেষমেশ সোমবার তাঁকে গ্রেফতার করা হয়।

সূত্রের খবর, শুল্ক ফাঁকি দিয়ে বিদেশ থেকে কোটি কোটি টাকার সোনা এনেছিলেন তিনি। তাঁর খোঁজে অনেক দিন ধরেই একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছিলেন সিবিআইয়ের তদন্তকারীরা। বাড়িতে তল্লাশি চালায় ইডি-ও।

প্রসঙ্গত, কর ফাঁকি দেওয়ার অভিযোগে প্রতি বছরই বড় ব্যবসায়ীদের বিরুদ্ধে পদক্ষেপ করে ইডি। এ বছরও একের পর এক ব্যবসায়ীদের গ্রেফতার করেছে ইডি। জাতীয় ক্ষুদ্র শিল্প নিগমের সঙ্গে প্রতারণার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তিনি জাতীয় ক্ষুদ্র শিল্প নিগমের থেকে মোটা অঙ্কের টাকা ঋণ নিয়ে জাল নথি জমা দেন। পরে সেই টাকা আর শোধ করেননি তিনি।

প্রাথমিকভাবে তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করেছিল সিআইডি। এর পর ইডি তদন্তভার হাতে নেয়। রাজ্যের ৬ জায়গায় তল্লাশি চালানো হয়। এই মামলাতেই প্রায় ২০ কোটি টাকা জিএসটি ফাঁকি দেওয়ার অভিযোগে গ্রেফতার করা হয়েছে আরও ২ জনকে। ভুয়ো জিএসটি ইনভয়েস তৈরি করে কর ফাঁকি দিতেন তাঁরা।

শুধু তাই নয়, চলতি মাসেই ব্যাঙ্কের ঋণ শোধ না করে আর্থিক প্রতারণার অভিযোগে ইডি সম্পত্তি বাজেয়াপ্ত করেছে মহালক্ষ্মী কর্পোরেশনের। সম্পত্তির মূল্য ৪২.৩৬ কোটি টাকা। ১৬৪ কোটি টাকা ঋণ খেলাপির অভিযোগ ছিল এই সংস্থার বিরুদ্ধে। ঋণ নিয়ে অন্য জায়গায় টাকা খাটিয়ে ঋণ শোধ করেনি ওই সংস্থা, এমনটাই অভিযোগ উঠেছিল। ২০১৭ সালে মামলা রুজু করেছিল সিবিআই। তার ভিত্তিতেই ইডিও মামলা রুজু করে।

You might also like