Latest News

দুয়ারে সরকার বন্ধ আপাতত, বাতিল স্টুডেন্টস ক্রেডিট কার্ড বিলির কর্মসূচিও

দ্য ওয়াল ব্যুরো: ২ জানুয়ারি, রবিবার থেকে বাংলাজুড়ে দুয়ারে সরকারের ক্যাম্প শুরুর কর্মসূচি ছিল। সে ব্যাপারে সমস্ত জেলা প্রশাসন প্রস্তুতিও শেষ করে ফেলেছে প্রায়। এর মধ্যেই শনিবার বিকেলে জানা গেল, কোভিডের বাড়বাড়ন্তের জন্য আপাতত এই দফার কর্মসূচি বন্ধ রাখা হচ্ছে। অর্থাৎ রবিবার থেকে তা শুরু হচ্ছে না। কবে হবে তা নবান্নের তরফে এখনও স্পষ্ট করে কিছু বলা হয়নি।

আগামী ৩ জানুয়ারি অর্থাৎ সোমবার নেতাজি ইনডোরে স্টুডেন্টস ক্রেডিট কার্ড বিলির কর্মসূচি ছিল। সেখানে উপস্থিত থাকার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু তাও বাতিল করা হয়েছে।

ওমিক্রনের বাড়বাড়ন্তের সময়ে ছাত্র সপ্তাহ পালনের যৌক্তিকতা নিয়ে শিক্ষামহলের বক্তব্য তুলে ধরা হয়েছিল দ্য ওয়াল-এ। সেখানে শিক্ষামহলের অনেকেই বলেছিলেন, এই সময়ে এই কর্মসূচি করা ঠিক হবে না। দেখা গেল, সরকারও পিছিয়ে এল।

দুয়ারে সরকারে যাতে ভিড় নিয়ন্ত্রণ করা যায় সে ব্যাপারে ইতিমধ্যেই জেলা প্রশাসনগুলির সঙ্গে বৈঠক করেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। পরিকল্পনা করা হয়েছিল, ভিড় নিয়ন্ত্রণ করতে যথাসম্ভব আঁটসাঁটো ব্যবস্থা নেবে প্রশাসন। রাখা হবে মেডিক্যাল ক্যাম্পও।

কিন্তু পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে আর এই ক্যাম্প করার ঝুঁকি নিল না নবান্ন। আপাতত স্থগিত রাখা হল দুয়ারে সরকার। কারণ গতবার দুয়ারে সরকার ক্যাম্পে কী হয়েছিল তা এখনও টাটকা। ভিড় নিয়ন্ত্রণ করতে কোথাও কোথাও লাঠিও চালাতে হয়েছিল পুলিশকে। গতবার অবশ্য দুয়ারে সরকার ক্যাম্পে মূল ভিড় ছিল লক্সমীর ভাণ্ডারের টানেই। এবার আবার রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল, ভূমি দফতরের কাজও হবে। তবে আপাতত ওমিক্রনের দাপটে কর্মসূচিই বন্ধ করতে হল নবান্নকে।

You might also like