Latest News

গঙ্গাসাগর মেলা বন্ধ হোক, মমতাকে চিঠি দিলেন বাংলার ডাক্তাররাও

দ্য ওয়াল ব্যুরো: কোভিড পরিস্থিতি ফের ভয় দেখাতে শুরু করেছে। এ রাজ্যে দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে হু হু করে। এই পরিস্থিতিতে চিকিৎসকরা একজোট হয়ে পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রীকে। অবিলম্বে সাগরপাড়ের মেলা বন্ধ করে দেওয়ার দাবি জানালেন তাঁরা।

এদিন চিকিৎসকদের একাধিক সংগঠনের তরফে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে চিঠি লেখা হয়েছে। বলা হয়েছে গঙ্গাসাগর মেলা যদি হয়, তবে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠবে। ভারতবর্ষের বিভিন্ন জায়গা থেকেই মানুষজন এই মেলায় সমবেত হন। এই ধরনের মেলা থেকে ব্যাপকভাবে সংক্রমণ ছড়িয়েছে অতীতেও। সেই অভিগতা থেকে শিক্ষা নিতে বলেছেন চিকিৎসকরা।

পশ্চিমবঙ্গের চিকিৎসক সংগঠনগুলির যৌথমঞ্চ জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস, ওয়েস্ট বেঙ্গল (এসোশিয়েসন অফ হেলথ সার্ভিস ডক্টরস, ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরাম, হেলথ সার্ভিস এসোশিয়েসন, শ্রমজীবী স্বাস্থ্য উদ্যোগ, ডক্টরস ফর ডেমোক্রাসি)-এর পক্ষ থেকে পশ্চিমবঙ্গ সরকারের কাছে অবিলম্বে এই মেলা বন্ধ করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া ও প্রয়োজনীয় আদেশনামা জারি করার দাবি জানানো হয়েছে। চিঠি দিয়েছেন জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরস, ওয়েস্ট বেঙ্গলের যুগ্ম আহ্বায়ক ডঃ হীরালাল কোঙার এবং ডঃ পুণ্যব্রত গুণ।

মমতা বন্দ্যোপাধ্যায়কে সতর্ক করে চিকিৎসকরা জানিয়েছেন সরকারিভাবে এই মেলার পৃষ্ঠপোষকতা করলে সারা দেশে সংক্রমণ ছড়িয়ে দেওয়ার দায় ও কলঙ্ক এই সরকারের উপরেই বর্তাবে। রাজ্য সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে আশা প্রকাশ করেছেন তাঁরা। সেই সঙ্গে তাঁদের আরও দাবি, সংক্রমিত মানুষদের খুঁজে বের করার জন্য কোভিড পরীক্ষা বাড়ানো হোক, দ্বিতীয় ঢেউয়ের সময় যেসব বেসরকারি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে অধিগ্রহণ করা হয়েছিল সেগুলিকে আবার অধিগ্রহণ করা হোক এবং সরকারি হাসপাতালে যে সব কোভিড ওয়ার্ড বন্ধ করা হয়েছে সেগুলি আবার খোলা হোক।

কোভিডের এই রমরমার কারণ হিসেবে সম্প্রতি পুরভোটকেও ভ দায়ী করেছেন চিকিৎসকরা। সেখানে কোনও কোভিড বিধির তোয়াক্কা না করেই মিটিং মিছিল করা হয়েছে বলে অভিযোগ।

You might also like