Latest News

সরকারি দফতরে কোভিডের ছড়াছড়ি, জেলাশাসকদের কড়া হতে বললেন মুখ্যসচিব  

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যজুড়ে হু হু করে বাড়ছে করোনা। ভাইরাসের তাণ্ডব ঠেকাতে ফের বিধিনিষেধের পথে হেঁটেছে নবান্ন। এবার কোভিডবিধি নিয়ে জেলাশাসকদের সঙ্গেও বৈঠক করলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

সূত্রের খবর, এদিন সারা রাজ্যে কোভিডের বিধিনিষেধ আরও কড়াভাবে পালনের নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। তিনি জেলাশাসকদের বলেছেন, রাজ্যে এখনও কোভিডের কারণে হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনা বেশ কম। কিন্তু তাতে ঢিলেমি দিলে চলবে না। কড়াভাবে মানতে হবে নাইট কার্ফু।

যাঁরা হোম আইসোলেশনে রয়েছেন তাঁদের খাওয়াদাওয়ার ক্ষেত্রে অনেকাংশে নির্ভর করতে হচ্ছে হোম ডেলিভারির উপর। রাত ১০টার পর নাইট কার্ফু চললেও হোম ডেলিভারি বন্ধ হবে না বলে জেলাশাসকদের জানিয়েছেন মুখ্যসচিব। তিনি আরও বলেছেন, আবাসনগুলিকে কোভিডবিধি মানার ক্ষেত্রে আরও সচেতন হতে হবে, পুলিশের সঙ্গে সহযোগিতা করতে হবে।

রাজ্যের অনেক সরকারি আধিকারিকদের কোভিড কাবু করেছে। স্টেট হেলথ ডিরেক্টর অজয় চক্রবর্তী, এডুকেশন ও হেলথ ডিরেক্ট্র দেবাশিস ভট্টাচার্য, ন্যাশানাল হেলথ ডিরেক্টর সন্তোষ মোহনসহ স্বাস্থ্য ভবনের আরও ৫০ কর্মী করোনা আক্রান্ত। সূত্রের খবর, জেলাশাসকদের বৈঠকে এদিন মুখ্যসচিব বলেছেন, সিনিয়র আধিকারিকদের মধ্যে যাঁরা করোনা আক্রান্ত তাঁদের সামনাসামনি বৈঠক এড়িয়ে চলতে হবে যতটা সম্ভব। এছাড়া যে সমস্ত দফতর তত জরুরি নয়, সেগুলির কাজ আপাতত বন্ধও রাখা যেতে পারে।

একইসঙ্গে এদিন কোভিড পরিস্থিতি নিয়ে পুরসভা থেকে ভার্চুয়াল বৈঠক করেছেন মেয়র ফিরহাদ হাকিমও। সেখানে ভিড় এড়াতে করা হয়েছে একাধিক পদক্ষেপ। শহরের শপিং মল, বাজার এলাকায় পুলিশের নজরদারি আরও বাড়ানো হবে। এক দোকানে যাতে একাধিক মানুষ না ঢুকে পড়েন নজর রাখা হবে সেদিকে। শুক্রবার বাবুঘাটের গঙ্গাসাগর মেলা পরিদর্শন করতে যাবে কলকাতা পুরসভার একটি টিম। স্বাস্থ্যবিধি মেনেই যাতে সেখানে দর্শনার্থীরা যান, তা নিশ্চিত করা হবে। এছাড়া কোভিডের বাড়বাড়ন্তের মাঝে সমস্ত সরকারি দফতর নতুন করে স্যানিটাইজ করা হবে। সমস্ত বৈঠক হবে ভার্চুয়াল। সূত্রের খবর, শহরের বিভিন্ন বহুতলে যে সমস্ত লিফট আছে সেগুলিও স্যানিটাইজ করার নির্দেশ এদিন দিয়েছেন মুখ্যসচিব।

You might also like