Latest News

বাংলায় বিধিনিষেধ নিয়ে আজই সিদ্ধান্ত? জরুরি সাংবাদিক বৈঠকে মুখ্যসচিব

দ্য ওয়াল ব্যুরো: দিন দিন যে হারে করোনা সংক্রমণ বাড়ছে, তাতে আবারও কড়াকড়ির পথে হাঁটতে পারে নবান্ন। রাজ্য সরকারের তরফে সেই ঘোষণা করা হতে পারে রবিবারই। এদিন দুপুরে জরুরি সাংবাদিক বৈঠক ডেকেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। তাতেই মনে করা হচ্ছে বড় কোনও ঘোষণা হতে পারে আজ।

করোনা পরিস্থিতি বিবেচনা করে দুয়ারে সরকার কর্মসূচী বাতিল করে দেওয়া হয়েছে শনিবারই। আজ থেকে তা চালু হওয়ার কথা ছিল। এছাড়া নেতাজি ইন্ডোরে স্টুডেন্টস ক্রেডিট কার্ডের অনুষ্ঠানও পিছিয়ে দেওয়া হয়েছে। নবান্ন সূত্রের খবর, আবারও বাংলায় বেশ কিছু বিধিনিষেধ জারি করা হতে পারে। লোকাল ট্রেনও আবার বন্ধ করে দেওয়া হতে পারে। সেই সঙ্গে বন্ধ হতে পারে জিম, বার, রেস্তোরাঁ ও শপিং মলের মতো জায়গা।

রবিবার বিকেল ৩টে নাগাদ সাংবাদিক বৈঠক ডেকেছেন মুখ্যসচিব। জুম কলে সেই বৈঠক হবে। রবিবার এমন জরুরি বৈঠক ডাকার ফলে অনেকেই মনে করছেন আজই নবান্ন কোভিড বিধি নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলবে, সেকথাই সাংবাদিকদের জানানো হতে পারে আজ।

গত কয়েকদিনে চড় চড় করে বেড়েছে বাংলার কোভিড সংক্রমণের গ্রাফ। গত সোমবার বাংলায় কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৯। মঙ্গলবার সেটা বেড়ে হয় ৭৫২। বুধবার তা আরও বাড়ে। সংখ্যা দাঁড়ায় ১,০৮৯। বৃহস্পতিতে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ২,১২৮। আর বছরের শেষ দিন অর্থাৎ শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য ভবন যে বুলেটিন প্রকাশ করেছে তাতে দেখা গেছে ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৩,৪৫১ জন।

You might also like