Latest News

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ২০ হাজারের কম, কোভিড সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফে কিছুটা রাশ

দ্য ওয়াল ব্যুরো: কোভিড-১৯ সংক্রমণের  (covid 19)ঊর্ধ্বমুখী গ্রাফে কিছুটা রাশ (check)। রবিবারের হিসাবে, রাজ্যে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছিলেন ২৪ হাজার ২৮৭ জন। রাজ্যে সর্বোচ্চ দৈনিক সংক্রমণের সমস্ত রেকর্ড ভেঙে কোভিডের গ্রাফ (covid graph) এক ধাক্কায় সোজা উঠে ২৫ হাজারের মাইলস্টোন (milestone) ছুঁয়ে ফেলেছিল প্রায়। কিন্তু গত ২৪ ঘণ্টায় ছবিটা একটু বদলে গেল। সোমবার রাজ্যে নতুন কোভিড সংক্রমণ  নথিভুক্ত হয়েছে ১৯ হাজার ২৮৬ জনের। অর্থাত্ ২০ হাজারের নীচে। রাজ্যে  এপর্যন্ত  মোট সংক্রমণ হয়েছে ১৭ লাখ ৭৪ হাজার ৩৩২ জনের।
গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১৬ জনের। মোট কোভিডের বলি হয়েছেন ১৯,৯১৭ জন। অ্যাকটিভ কেসের সংখ্যা বেড়েছে। ১১০৮৩। মোট অ্যাকটিভ কেস ৮৯,১৯৪টি।

গত কয়েকদিনে লাগামছাড়া সংক্রমণে  উদ্বেগের কেন্দ্রে ছিল কলকাতা মহানগরী। রবিবারের হিসাবে ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত হয়েছিলেন ৮ হাজার ৭১২ জন। এটিও ছিল রেকর্ড ভাঙা সংক্রমণ এ শহরের নিরিখে। সোমবারের বুলেটিনের তথ্যে প্রকাশ, গত ২৪ ঘন্টায় কলকাতায় সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৫৫৫৬ জন। অর্থাত উদ্বেগের ছবিটা খুব বেশি বদলায়নি।  মহানগরীতে মোট  সংক্রমণ সংখ্যা  দাঁড়িয়েছে ৩,৯২,৭৪৭। গত কয়েকদিনের প্রবণতা বহাল রেখে সংক্রমণের মাপকাঠিতে কলকাতার পরেই আছে উত্তর ২৪ পরগণা। ৪২৯৭ জন। জেলায় মোট সংক্রমিত ৩,৬২,০৭৫ জন। হাওড়ায় দৈনিক সংক্রমণ গত ২৪ ঘণ্টায় বেড়েছে ১৬২৫। হুগলি, দক্ষিণ ২৪ পরগণায় যথাক্রমে ৯৩৪ ও ১২৫৫।

লকডাউন বিধি কার্যকর করায় পুলিশ, প্রশাসনের সক্রিয় হয়ে ওঠার জেরে হয়তো একদিনে ছবিটা একটু হলেও বদলেছে।

২০২০তে কোভিডের প্রথম ঢেউয়ের সময়ে রাজ্যে প্রথম দৈনিক সংক্রমণ ছুঁয়েছিল ৪ হাজার ১৫৭। সেটাই ছিল সে সময়ের সর্বোচ্চ। ২০২১ সালের মে-জুনে দ্বিতীয় ঢেউয়ের সময় গত ৪ মে দৈনিক আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছিল ২০ হাজার ৮৪৬। ঠিক আজকের পরিসংখ্যানের ভিত্তিতে বলা  যায়, ছবিটা দ্বিতীয় ঢেউয়ের সময়ের মতো।

গত ২৪ ঘণ্টায় সুস্থ  হয়ে ওঠা কোভিড ১৯ আক্রান্তের  সংখ্যা ৮১৮৭। মোট ১৬ লাখ ৬৫ হাজার ২২১ জন সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন। আজ নমুনা পরীক্ষা হয়েছে ৫১ হাজার ৬৭৫জনের। পজিটিভিটি রেট ৩৭.৩২ শতাংশ।

পাশাপাশি চলছে ভ্যাকসিনেশন। আজ থেকে শুরু হয়েছে বুস্টার ডোজ প্রদান। সোমবার ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় ডোজ মিলিয়ে মোট ৬৮২০৩ জনকে ভ্যাকসিন দেওয়া হয়েছে।

 

You might also like