Latest News

রাজ্যে বাড়ল করোনা সংক্রমণ, স্কুল-কলেজ খোলার দিনেই কপালে চিন্তার ভাঁজ

দ্য ওয়াল ব্যুরো: দীর্ঘ বছর দেড়েক বন্ধ থাকার পরে মঙ্গলবার থেকে রাজ্যে খুলেছে স্কুল-কলেজ। যাবতীয় করোনাবিধি মেনে জেলায় জেলায় খুলেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। আর স্কুল-কলেজ খোলার দিনেই ফের করোনা সংক্রমণ বাড়ল বাংলায়। যার ফলে চিন্তা বাড়ল প্রশাসনের।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮১৯জন। মৃত্যু হয়েছে ১৪জনের। সোমবারের বুলেটিন অনুযায়ী, সংখ্যাটা ছিল ৭৮২। যদিও তার আগের দিন অর্থাৎ রবিবার দৈনিক সংক্রমণ ছিল ৮৭৫জন। তবে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৮২৫ জন।

মাস্কে মুখ ঢাকা বন্ধুদের চিনতে পারলাম, সেটা দারুন অনুভুতি

দৈনিক সংক্রমণের নিরিখে এখনও রাজ্যের শীর্ষে রয়েছে কলকাতা। তিলোত্তমায় একদিনে করোনায় ২৩১জন আক্রান্ত হয়েছে। ৪জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে, উত্তর ২৪ পরগনায় ১২৯জন সংক্রমিত, পাশাপাশি ৫জনের মৃত্যু হয়েছে।

রাজ্যের স্বাস্থ্য বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৩৭ হাজার ১১৫টি। যার মধ্যে ৮১৯ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। যার ফলে এই মুহূর্তে রাজ্যে করোনার পজিটিভিটি রেট ২.২১ শতাংশ। এই মুহূর্তে রাজ্যে হোম আইসোলেশনে রয়েছেন ৬ হাজার ৭৫৩ জন। হাসপাতালে ভর্তি রয়েছে ১ হাজার ৮০ জন। আর সেফ হোমে রয়েছেন ১৯৪ জন।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like