Latest News

পার্থ অর্পিতাকে এবার জেলে পাঠাল আদালত, আপাতত ১৪ দিনের হেফাজত

দ্য ওয়াল ব্যুরো: গত ১২ দিন ধরে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় (Partha-Arpita) এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ED) হেফাজতে রয়েছেন। তাঁদের এই ১২ দিন ধরে কখনও একটানা কখনও বা মুখোমুখি বসিয়ে জেরা করেছেন ইডি অফিসাররা। শুক্রবার পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হলে তাঁদের ব্যাঙ্কশাল কোর্টে ফের তোলা হয়। আদালত তাঁদের ১৪ দিন জেল হেফাজতে (Judicial Custody) রাখার নির্দেশ দিয়েছে। আগামী ১৮ অগস্ট ফের তাঁদের ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে।

আদালতের নির্দেশেই এতদিন ইডি হেফাজতে ছিলেন পার্থ-অর্পিতা। প্রায় ১২ দিন ইডি হেফাজতের পর এদিন আদালতে তোলা হয় তাঁদের। এদিন আদালতে ইডির আইনজীবী জেল হেফাজতে দাবি জানান। পাশাপাশি, জেলে গিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতিও চাওয়া হয়। আদালত নির্দেশে, সেই অনুমতি দিয়েছে। এছাড়াও, দুই জনের নিরাপত্তা বিষয়ে খতিয়ে দেখতে পারবে ইডি।

তবে এদিন আদালতে পার্থর আইনজীবী ফের জামিনের আবেদন জানান। বলেন, পার্থ চট্টোপাধ্যায় এখন কোনও পদে নেই। দরকারে বিধায়ক পদ ছেড়ে দিতে পারেন তিনি। অর্থাৎ ইডি যে ‘প্রভাবশালী’ তত্ত্ব দিচ্ছে তা ঠিক নয়। তিনি বলেন, “পার্থর কাছ থেকে কিছু উদ্ধার করা হয়নি। উনি কোথাও পালিয়ে যাবেন না। উনি বিধায়ক পদ থেকেও ইস্তফা দেওয়ার কথা ভাবছেন।” পার্থর আইনজীবী আরও জানান, তাঁর মক্কেল কোনও ঘুষ নেননি।

এদিকে এদিন অর্পিতার আইনজীবী আদালতে জামিনের আবেদন না জানালেও তিনি বলেন, “তাঁর মক্কেল নিরাপত্তাহীনতায় ভুগছেন।” অর্পিতার আইনজীবীর আর্জি, তাঁর মক্কেলকে যা খেতে দেওয়া হোক, তা যেন পরীক্ষা করে দেওয়া হয়। সেই পরিপ্রেক্ষিতে আদালত তার নির্দেশে উল্লেখ করে, অর্পিতা যে জেলে থাকবে সেই জেলের সুপারকে তাঁর নিরাপত্তার দায়িত্ব নিতে হবে। এমনকি অর্পিতার নিরাপত্তা বিষয়ে কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা আগামী ১৮ অগস্ট আদালতে রিপোর্ট আকারে জমা দিতে হবে সুপারকে।

গত মাসের ২৩ তারিখ পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) গ্রেফতার করে ইডি। পার্থ ঘনিষ্ঠ অর্পিতার ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছিল। তার সঙ্গে সোনা, বিদেশি মুদ্রা, বহু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়। প্রথমে টালিগঞ্জের ডায়মন্ড সিটির ফ্ল্যাটে, তার পর বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় রাশি রাশি টাকা।

পার্থ বিধায়ক পদও ছাড়তে চান, আদালতে জানালেন আইনজীবী

You might also like