Latest News

Corruption: পরীক্ষা না দিয়েই এইমসে চাকরি পেয়েছেন বিজেপি বিধায়কের পুত্রবধূ! এবার তোলপাড় চাকদহে

দ্য ওয়াল ব্যুরো: অসৎ উপায় শিক্ষকের চাকরি পাওয়ার মামলায় সামনে এসেছে রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারী ও তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম। তাই নিয়ে তোলপাড় রাজ্য। এবার সামনে এল, বিরোধী দলের রাজনৈতিক পদমর্যাদার জেরে চোরাপথে কল্যাণী এইমসে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ (Corruption)। দাবি করা হয়েছে, চাকদহের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের পুত্রবধূ অনসূয়া ঘোষ ধর এই চাকরি পেয়েছেন।

বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানার মেয়ে মৈত্রী দানার নাম আগেই সামনে এসেছিল কেন্দ্রীয় সরকারি প্রতিষ্ঠান এইমসে পরীক্ষা না দিয়ে চাকরি পাওয়ার ব্যাপারে। এবার নাম জড়াল চাকদহের অনসূয়ার। জানা গেছে, এই দু’টি ক্ষেত্রেই নিয়োগ সংক্রান্ত সুপারিশ করেছেন কেন্দ্রীয় শিক্ষা রাষ্ট্রমন্ত্রী তথা বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার।

পরপর এই দুই ঘটনায় (Corruption) তোলপাড় পড়ে গেছে দলের নিচু মহলে। দলের বিধায়ক, মন্ত্রীদের স্বজনপোষণের বিষয়টি নিয়ে অনেকেই ক্ষুব্ধ। অভিযোগ উঠেছে, সিপিএম ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন বঙ্কিমবাবু। গত বিধানসভা নির্বাচনে চাকদহ কেন্দ্রে প্রার্থী করেছিল দল। এর পরে তিনি বিধায়ক হতেই তাঁর পুত্রবধূ অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যালে চাকরি পেয়ে গেলেন অসৎ উপায়ে!

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছেও এ বিষয়ে চিঠি দেওয়া হয়েছে। রানাঘাটেরই এক বিজেপি কর্মী এই চিঠিতে দাবি করেছেন, মাত্র সাতদিনের ব্যবধানে দু’জনের নিয়োগ হয়েছে। দলের নেতারা পদের অপব্যবহার করেছেন এই নিয়োগের জন্য। এতে নিচুতলার কর্মীদের মনোবল ভেঙে গেছে। অনেক বিজেপি কর্মী দলের হয়ে কাজ করতে গিয়ে আক্রান্ত হয়েছেন বা মারা গেছেন। তাঁদের পরিবারের সদস্যরাও যেখানে চাকরি পাননি, সেখানে বিধায়ক, মন্ত্রীদের পরিবারের সদস্যদের চাকরি হয়ে যাওয়ার ঘটনা দুঃখজনক (Corruption)।

জানা গেছে, কয়েকদিন আগে এইমস একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। সেখানেই ৩৬টি শূন্যপদে নিয়োগের কথা উল্লেখ ছিল। তার পরেই নিয়োগ হয়েছে। বঙ্কিমবাবুর দাবি, আপার ডিভিশন ক্লার্ক পদে তাঁর পুত্রবধূ পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছেন বলেই এইমস তাঁকে নিয়োগ করেছে। অসৎ পথের যে অভিযোগ উঠছে, তা মিথ্যা। সত্যি বলে প্রমাণিত হলে আইনি ব্যবস্থা নেওয়া হোক।

নেতাজিকে ‘জাঙ্ক’ বললেন আমলা, মোদীকে কড়া চিঠি দিয়ে শাস্তি দাবি করলেন প্রপৌত্রী

You might also like