Latest News

রায়গঞ্জে বাতিল স্কুল পড়ুয়াদের টিকা কর্মসূচি, ৪ কন্টেইনমেন্ট জোন ঘোষণা পুরসভার

দ্য ওয়াল ব্যুরোঃ পশ্চিমবঙ্গে তৃতীয় ঢেউয়ের শুরুতেই নিজের ভয়ানক খেল দেখাচ্ছে করোনা। রীতিমত লাফিয়ে লাফিয়ে সংক্রমণ বাড়ছে গোটা রাজ্যেই। কোচবিহার থেকে কাঁথি, সব জায়গাতেই একের পর এক ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলছে। এবার করোনা আক্রান্ত হলেন রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের এক ল্যাব টেকনিশিয়ান। এরপরেই সংক্রমণের কথা মাথায় রেখে সেখানে বেসরকারি স্কুল পড়ুয়াদের টিকা ক্যাম্প বাতিল করল স্বাস্থ্য দফতর।

প্রসঙ্গত, উত্তর দিনাজপুরে কোভিডের গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী। হু হু করে রায়গঞ্জ, কালিয়াগঞ্জে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর ঠিক এই সময়েই সরকারের নির্দেশে ১৫ থেকে ১৮ বছর বয়সী স্কুল পড়ুয়াদের ভ্যাকসিন দেওয়া শুরু হয়। বেসরকারি স্কুলের পড়ুয়াদের কথা চিন্তা করে তাঁদের জন্য রায়গঞ্জ মেডিক্যাল, কালিয়াগঞ্জ স্টেট জেনারেল হাসপাতাল ও ইসলামপুর মহকুমা হাসপাতালে স্পেশাল ভ্যাকসিন ক্যাম্প করা হয়।

কিন্তু এরমধ্যেই আজ সকালে রায়গঞ্জ মেডিক্যালের একজন ল্যাব টেকনিশিয়ান-সহ বেশ কয়েকজন স্বাস্থ্যকর্মীর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই তড়িঘড়ি সিদ্ধান্ত বদল করে জেলা স্বাস্থ্য দফতর। বলা হয়, হাসপাতালের বদলে নিজেদের স্কুলেই ভ্যাকসিন দেওয়া হবে পড়ুয়াদের।

স্বাস্থ্য দফতর এই সিদ্ধান্ত নেওয়ায় হাসপাতালে গিয়ে ভ্যাকসিন নেওয়ার ক্ষেত্রে ছাত্রছাত্রীদের সংক্রমিত হওয়ার আশঙ্কাও কম থাকবে বলে জানাচ্ছেন অভিভাবকরা। জেলা স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ১০ই জানুয়ারির মধ্যে জেলার লক্ষাধিক পড়ুয়াদের ভ্যাকসিন দেওয়ার জোর প্রচেষ্টা চলছে।

এদিকে, রায়গঞ্জ শহরে ক্রমেই কোভিড নিয়ে উদ্বেগ বাড়ছে। সেখানে গত ২৪ ঘণ্টায় কোভিড সংক্রমিত হয়েছেন ৯জন। সংক্রমণ বৃদ্ধির জেরে শহরের ১১, ১২, ১৯ ও ২৭ নম্বর ওয়ার্ডকে কন্টেইনমেন্ট জোন ঘোষণা করেছে পুরসভা।

You might also like