Latest News

রাজ্যে করোনা সামান্য কমল, চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা

দ্য ওয়াল ব্যুরো: ফের একবার রাজ্যে চোখ রাঙাচ্ছে করোনা (Corona) । বাড়ছে সংক্রমণ। তবে গতকালের তুলনায় আজ সংক্রমিতের সংখ্যা কিছুটা কমেছে। গতকাল দৈনিক আক্রান্ত ৭০০ ছাড়িয়ে গিয়েছিল। আজ তা সাড়ে ৬০০-র আশপাশে রয়েছে। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় (Corona) আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন। গতকাল সংখ্যাটা ছিল ৭৪৫।

করোনার (Corona) দৈনিক সংক্রমণ কমলেও চিন্তা বাড়াচ্ছে করোনায় মৃতের সংখ্যা। আজ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ জনের। তবে গতকাল রাজ্যে করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। সংক্রমণের হার তথা পজিটিভিটি রেটও গতকালের তুলনায় কিছুটা কমেছে। গতকাল পজিটিভিটি রেট ছিল ৭.৩০ শতাংশ। আর আজ তা কমে দাঁড়িয়েছে ৭.০৪ শতাংশে।

পরিস্থিতি যে খারাপ হতে চলেছে, সেই আঁচ গত কয়েক দিন ধরেই মিলছিল। দেশের বাকি অংশের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্তের (Corona) সংখ্যা বাড়তে শুরু করেছিল বাংলায়। কলকাতা ও উত্তর ২৪ পরগনার নতুন করে সংক্রমণের গ্রাফ বাড়ছিল। এর মধ্যেই ওমিক্রনের নতুন দুই উপপ্রজাতি বিএ৪ ও বিএ৫ এর সংক্রমণ বাড়ছে বলে খবর দেয় স্বাস্থ্যমন্ত্রক। রাজ্যে রাজ্যে সতর্কতা জারি করা হয়।

কলকাতার বেশ কিছু বেসরকারি হাসপাতালের করোনা (Corona) পরীক্ষার পরিসংখ্যানেও সংক্রমণ বাড়ার ছবিই উঠে আসছে। আগের মতো অত ভয়ঙ্কর না হলেও হাসপাতালে ভর্তিও হতে হচ্ছে অনেককেই। মে বা জুন মাসের প্রথম দিকে করোনা আক্রান্তের সংখ্যা যেমন কম ছিল, তেমনই হাসপাতালে ভর্তিও হচ্ছিলেন কম রোগী। এখন আবার তা বাড়ছে। সেই সঙ্গে রাজ্যে করোনা পরীক্ষার হারও বাড়ছে।

You might also like