Latest News

পুরুলিয়ায় হবু কম্পিউটার শিক্ষকদের তুমুল বিক্ষোভ, নিয়োগপত্র পেলেও পাননি চাকরি

দ্য ওয়াল ব্যুরো: চাকরির নিয়োগপত্র নিয়ে চরম জটিলতা। হাতে নিয়োগপত্র থাকা সত্ত্বেও ধোঁয়াশা কাটছে না। চাকরিতে নিয়োগের দাবি তুলে হন্যে হয়ে রাস্তায় রাস্তায় ঘুরছেন পুরুলিয়া জেলার ৮৮ জন যুবক-যুবতী।

মঙ্গলবার সকালে চাকরিতে নিয়োগের দাবি তুলে জেলা শিক্ষা ভবনে এসে অবস্থান বিক্ষোভে সামিল হন তাঁরা। জানা গিয়েছে, একটি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে রাজ্য শিক্ষা দফতরের চুক্তি অনুযায়ী জেলায় জেলায় স্কুল গুলিতে কম্পিউটার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু হয়। ২০২০ সালে সেই মতো ওই বেসরকারি সংস্থার পক্ষ থেকে একটি নিয়োগ পরীক্ষা হয়। তারপরই বিভিন্ন জেলার সাথে সাথে পুরুলিয়ারও ৮৮ জন যুবক যুবতীর হাতে নিয়োগপত্র তুলে দেয় ওই বেসরকারি সংস্থা।

কিন্তু সেই নিয়োগপত্রই সার। জেলা স্কুল শিক্ষা পরিদর্শকের কাছে এই নিয়োগ সংক্রান্ত একটি চিঠি ছাড়া আর কোনও তথ্য না থাকায় বিদ্যালয়গুলিতে কম্পিউটার শিক্ষক-শিক্ষিকাদের যোগদানের অনুমোদন দিতে নারাজ তিনি। ফলে সমস্যায় পড়েছেন পুরিলিয়ার সেই ৮৮ জন।

রাজ্য শিক্ষা দফতরের পক্ষ থেকে স্কুলে স্কুলে কম্পিউটার শিক্ষক-শিক্ষিকা নিয়োগের অনুমোদন না মেলা পর্যন্ত কিছুই করণীয় নেই বলে জানিয়েছেন জেলা স্কুল শিক্ষা পরিদর্শক গৌতম চন্দ্র মল।

যদিও নিজেদের দাবিতে এখনও অনড় নিয়োগপত্র পাওয়া হবু কম্পিউটার শিক্ষকরা। সমস্যার সমাধান না হলে আগামীতে অবস্থান বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

You might also like