Latest News

৪০ জন ‘অযোগ্য’ প্রার্থীর নাম প্রকাশ্যে, বিচারপতির নির্দেশের পরেই তালিকা বের করল কমিশন

দ্য ওয়াল ব্যুরো: দিন কয়েক আগেই হাইকোর্টের নির্দেশে পরেই নবম-দশম শ্রেণির ‘অযোগ্য’ শিক্ষকের তালিকা প্রকাশ করেছিল স্কুল সার্ভিস কমিশন। এবার সেই তালিকায় যোগ হল আরও ৪০ জনের নাম! মঙ্গলবারই সকালে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, দ্রুত ৪০ জন অযোগ্য প্রার্থীর তালিকা প্রকাশ করুক কমিশন। সেই নির্দেশের ঘণ্টা খানেকের মধ্যেই অফিসিয়াল ওয়েবসাইটে ‘অযোগ্য’ প্রার্থীদের তালিকা প্রকাশ করল কমিশন।

কী অভিযোগ ছিল?

২০১৬ সালের নবম-দশম শ্রেণির শিক্ষক নিয়োগ পরীক্ষায় কেউ কেউ শূন্য পেয়েছিলেন, কিন্তু তাঁদের নম্বর বাড়িয়ে কাউকে ৫২ আবার কাউকে তারও বেশি দেওয়া হয়েছে। এমন অভিযোগ তুলেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়। মামলাকারীদের অভিযোগ ছিল, পরীক্ষার উত্তরপত্র (ওএমআর শিট) বিকৃত করে অনেকের নাম প্যানেলে অন্তর্ভুক্ত করা হয়েছে। এমনকী তাঁদের মধ্যে কেউ কেউ চাকরিও করছেন।

সেই মামলার শুনানিতে এদিন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন,যাঁদের নম্বর ০ থেকে ৫২ বা তার বেশি করা হয়েছে সেই ‘বিকৃত’ ওএমআর শিটগুলি ২৪ ঘণ্টার মধ্যে আপলোড করতে হবে ওয়েবসাইটে।

Image - ৪০ জন 'অযোগ্য' প্রার্থীর নাম প্রকাশ্যে, বিচারপতির নির্দেশের পরেই তালিকা বের করল কমিশন

এদিন বিচারপতি আরও বলেন, ‘যাঁদের নাম প্রকাশ করা হবে তাঁরা চাইলে মামলাও করতে পারেন। যদি তাঁরা মামলা করতে চান তো আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে মামলা দায়ের করতে পারেন। তাঁদের এই মামলায় যুক্ত করা হবে।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশের পরেই নড়েচড়ে বসে কমিশন। মঙ্গলবার সন্ধের মধ্যে ওয়েবসাইটে আরও ৪০ জন ‘অযোগ্য’ শিক্ষকের তালিকা প্রকাশ করল তারা। উল্লেখ্য, আদালতের নির্দেশেই গত সপ্তাহে স্কুল সার্ভিস কমিশন ১৮৩ জন অযোগ্য চাকরি প্রাপকের নামের তালিকা প্রকাশ করেছিল। সিবিআইও তাদের প্রাথমিক চার্জশিটে, ওএমআর বিকৃতির কথা উল্লেখ করেছিল।

You might also like