Latest News

কয়লা কাণ্ডে অভিযুক্ত বিনয় মিশ্র এক দ্বীপরাষ্ট্রে গা ঢাকা দিয়েছে, মেহুল চোকসির মতো: সিবিআই

দ্য ওয়াল ব্যুরো: কয়লা কাণ্ডে অন্যতম প্রধান অভিযুক্ত তথা যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র দীর্ঘদিন ফেরার। কিন্তু তদন্ত সংস্থা সিবিআই জানতে পেরেছে বিনয় গা ঢাকা দিয়ে রয়েছেন প্রশান্ত মহাসাগরীয় একটি দ্বীপ রাষ্ট্রে।

এর আগে সিবিআই জানতে পেরেছিল, গত ডিসেম্বরে দুবাইয়ে গেছেন বিনয়। তারপর? তদন্ত সংস্থা আদালতে জানিয়েছিল, বিনয় বিভিন্ন দেশে পালিয়ে পালিয়ে থাকছেন। সিবিআই জানতে পেরেছে দুবাইয়ের ভারতীয় দূতাবাসে ভানুয়াতু-র নাগরিকত্ব নেওয়ায় তিনি ভারতীয় পাসপোর্ট জমা দিয়েছেন।

প্রসঙ্গত, পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত হীরে ব্যবসায়ী মেহুল চোকসিও অ্যান্টিগুয়ার নাগরিকত্ব নিয়ে বহাল তবিয়তে ছিলেন। কিন্তু সম্প্রতি ডোমিনিকায় বান্ধবীকে নিয়ে নৌকাবিহারের সময় ধরা পড়েন তিনি। আপাতত ডোমিনিকার জেলে বন্দি চোকসি।

এদিকে কলকাতায় বিনয়ের সম্পত্তি বাজেয়াপ্ত করার পাশপাশি আন্তর্জাতিক পুলিশ সংস্থা ইন্টারপোলের দ্বারস্থ হয় তদন্ত এজেন্সি। তাদের সেই আবেদন মঞ্জুর করে বিনয় মিশ্রর বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারি করা হয়। সিবিআই সূত্রে জানা যাচ্ছে, অন্য দেশের নাগরিকত্বের প্রমাণপত্র ব্যবহার করে এ দেশ সে দেশ পালিয়ে বেড়াচ্ছেন বিনয় মিশ্র।

ইন্টারপোল রেড কর্নার নোটিস জারি করায় বিদেশের কোনও বিমানবন্দরে গেলে বিনয় মিশ্রর অবস্থান সংক্রান্ত তথ্য জানা সম্ভব বলে সিবিআই মনে করছে। তাই তাঁর বর্তমান অবস্থান জানতে মরিয়া হয়ে নেমেছে তদন্তকারী সংস্থা।

অনুপ মাঝি ওরফে লালাকে ইতিমধ্যেই বার সাতেক জেরা করেছে সিবিআই। বাঁকুড়া থানার প্রাক্তন আইসি অশোক মিশ্র এখনও হেফাজতে। তা ছাড়া বিনয়ের ভাই বিকাশ গ্রেফতার হলেও আপাতত শারীরিক কারণে তিনি প্যারোলে রয়েছেন। এর মধ্যেই জানা গেল, সিবিআই নির্দিষ্ট ভাবে জানতে পেরেছে বিনয় কোথায়।

You might also like