Latest News

অ্যামাজন, গুগলকে ফেরালেন, কোথায় চাকরি করবেন বীরভূমের বিশাখ, মাইনে জানলে চোখ কপালে উঠবে

দ্য ওয়াল ব্যুরো: ছোট থেকেই মেধাবী। তিন বছর বয়স থেকে তাঁকে একাই মানুষ করেছেন মা। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া বীরভূমের বিশাখ মণ্ডল এখন খবরের শিরোনামে (Bengal Student)। অ্যামাজন, গুগলের কোটি কোটি টাকার চাকরির প্রস্তাব নাকচ করেছেন বিশাখ। জানা গেছে, আরও বেশি প্যাকেজের ফেসবুকের চাকরিই করবেন তিনি।

গুগলের এক কোটি চল্লিশ লক্ষ টাকার বার্ষিক প্যাকেজের চাকরির প্রস্তাব ফিরিয়েছেন বিশাখ। ফেসবুক তাকে দেবে বার্ষিক এক কোটি আশি লক্ষ টাকার প্য়াকেজ। সেই চাকরিই করবেন তিনি।

Kolkata student gets 3 job offers, rejects Amazon and Google but accepts Rs  1.8 crore package from Facebook

বিশাখ বলেছেন, সেপ্টেম্বর মাসেই তিনি ফেসবুকে যোগ দেবেন৷ গুগল এবং অ্যামাজনও প্রস্তাব দিয়েছিল তাঁকে৷ কিন্তু তিনি ফেসবুকের প্রস্তাবই গ্রহণ করেছেন কারণ ওরাই সর্বাধিক প্যাকেজ অফার করেছে। এই মুহূর্তে কম্পিউটার সায়েন্স নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে চতুর্থ বর্ষে পড়াশোনা করছেন বিশাখ৷ আগামী সেপ্টেম্বর মাসেই তিনি লন্ডনে গিয়ে কাজে যোগ দেবেন৷

বীরভূমের একেবারেই নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে এসেছেন বিশাখ৷ তাঁর বাবা কৃষি কাজের সঙ্গে যুক্ত৷ মা একজন অঙ্গনওয়াড়ি কর্মী৷  জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়ে কম্পিউটার সায়েন্স নিয়ে ভর্তি হন যাদবপুরে। প্রথমে গুগল লন্ডন থেকে এক কোটি চল্লিশ লক্ষ টাকার বার্ষিক প্যাকেজের চাকরির প্রস্তাব পান বিশাখ। তার পরে, গত মঙ্গলবার রাত ১২টা নাগাদ পান ফেসবুক-লন্ডনের প্রস্তাব। বিশাখকে নিয়ে যাদবপুরের মোট ১০ জন এ বার বার্ষিক এক কোটি টাকার বেশি প্যাকেজের চাকরি পেয়েছেন।

তিস্তার গ্রেফতারিতে চুপ কংগ্রেস, সনিয়া-রাহুলদের তীব্র আক্রমণ বিজয়নের

You might also like