Latest News

Bandel Station: ব্যান্ডেল স্টেশন পুরো বন্ধ থাকবে তিন দিন, বাতিল বহু লোকাল-এক্সপ্রেস ট্রেন

দ্য ওয়াল ব্যুরো: ২৭ মে বিকেল ৩’টে থেকে ৩০ মে দুপুর ১টা ৩০ মিনিট পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন। হাওড়া-বর্ধমান মেইন শাখায় ব্যান্ডেল (Bandel Station) থেকে মগরা পর্যন্ত থার্ড লাইন সম্প্রসারণের কাজ হবে। ব্যান্ডেলে রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তরিত করার কাজও চলবে। তাই ওই তিন দিন হাওড়া থেকে বর্ধমান মেন লাইন ট্রেন চলাচল ব্যাহত হবে। হাওড়া থেকে চুচুঁড়া এবং বর্ধমান থেকে খন্ন্যান স্টেশন পর্যন্ত ট্রেন চলবে। 

শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে পূর্ব রেল জানিয়েছে, ৭২ ঘণ্টা ব্যান্ডেল স্টেশন পুরো বন্ধ থাকবে। রেলের এই সিদ্ধান্ত নিয়ে যাত্রী মহলে দুর্ভোগের আশঙ্কা তীব্র হয়েছে।

ব্যান্ডেল স্টেশনে কাজ ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। থার্ড লাইন পাতার কাজ চলার জন্য বিদ্যুৎহীন করা হচ্ছে সকাল ১১ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত। স্বাভাবিকভাবেই সে সময় ট্রেন চলাচল ব্যহত হচ্ছে৷ তবে সকাল ১১টা পর্যন্ত এবং সন্ধ্যার পরে ট্রেন চলাচল স্বাভাবিক থাকছে। রেল সূত্রে খবর, ব্যান্ডেল শাখার রুট ফাইল ইন্টারলকিং কেবিনের জন্য নতুন বিল্ডিং তৈরি করা হয়ে গেছে৷ পুরনো বিল্ডিংটি ভেঙে ফেলা হবে৷ ওই পথ দিয়েই যাবে থার্ড লাইন।

নতুন নির্দেশিকা অনুযায়ী, হাওড়া ও মেমারির মধ্যে দু’জোড়া ইএমইউ লোকাল, শিয়ালদা ও বর্ধমান এবং শিয়ালদা ও কাটোয়ার মধ্যে এক জোড়া ইএমইউ লোকাল বাতিল করা হবে ওই তিন দিন। ২৮ ও ২৯ তারিখ ব্যান্ডেলে সমস্ত সমস্ত ইএমইউ, মেমু এবং প্যাসেঞ্জার ট্রেন বাতিল থাকবে। তিনটি মেইল ট্রেন, দুটি ইএমইউ ট্রেনের রুট বদল করা হয়েছে। বাতিল করা হয়েছে ৬৮ টি লোকাল ট্রেন সহ ১২ টি মেইল ও এক্সপ্রেস ট্রেন।

Aparajito: আজ বিকেলে অপরাজিত দেখতে যাবেন সূর্য-বিমানরা, সিপিএমে চলচ্চিত্র উত্‍সব

You might also like