Latest News

Bagtui CBI: সিবিআই তদন্তের নির্দেশের পরই ঘটনাস্থলে কেন্দ্রীয় ফরেনসিক দল

দ্য ওয়াল ব্যুরো: হাইকোর্টের নির্দেশের পরই কেন্দ্রীয় ফরেনসিক দল পৌঁছল রামপুরহাটে (Bagtui CBI)। সকালে বগটুই গ্রামের ঘটনাস্থলে এসেছেন সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবোরেটরির ৯ বিশেষজ্ঞের একটি দল। পাশাপাশি এসেছেন বর্ধমান কোর্টের বিচারক শোভন মুখোপাধ্যায়ও।

অগ্নিদগ্ধ হয়ে যে বাড়িগুলিতে ৮ জনের মৃত্যু হয়েছে, সেখান থেকে নমুনা সংগ্রহ করছেন তাঁরা৷ পাশাপাশি, এদিনই সেখানে সিবিআই-এর তদন্তকারীরাও যাবেন বলে জানা যাচ্ছে। কোনও তথ্য প্রমাণ যাতে নষ্ট না হয়, সেজন্য তৎপর প্রশাসন।

বুধবারই কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ সময় নষ্ট না করে কেন্দ্রীয় ফরেনসিক দলকে বগটুই যাওয়ার নির্দেশ দেয়। সঙ্গে গোটা এলাকা সিসিটিভি-তে মুড়ে ফেলারও নির্দেশ দেওয়া হয়েছিল। বুধবার রাতভর কাজের পর তা সম্পন্নও হয়। যেসব বাড়িগুলিতে আগুন লাগানো হয়েছিল, তার আশেপাশে সিসি ক্যামেরা লাগানো হয়েছে।

কেন্দ্রীয় ফরেনসিক (Bagtui CBI) খতিয়ে দেখবে, আগুন কীভাবে লাগানো হয়েছিল? বাইরে থেকে কি পেট্রোল বা অন্য কোনও দাহ্য ঢালা হয়েছিল, নাকি বোমা মারা হয়েছিল।

উল্লেখ্য, এদিনই বগটুই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। স্বতস্ফূর্তভাবে এই মামলা গ্রহণ করেছিল আদালত। মাত্র দুদিনের শুনানির পরই সিবিআই তদন্তের পক্ষে রায় দিল ডিভিশন বেঞ্চ। আদালত স্পষ্ট জানিয়েছে, এই মামলায় রাজ্যের গঠিত সিট কোনও তদন্ত করতে পারবে না। তবে সিবিআইকে সহযোগিতা করতে হবে রাজ্যকে।

স্কুলছাত্রীকে অপহরণ করে বিহারে পাচার, দুরন্ত অভিযানে ফিরিয়ে আনল মালদহ পুলিশ! ধৃত চার

You might also like