Latest News

সনিয়ার কাছে আজ ‘ বিদ্রোহী ‘ গেহলট, আলোচ্য কংগ্রেস সভাপতি, রাজস্থানের মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সনিয়া গান্ধীর (Sonia Gandhi) সঙ্গে আজ দেখা করবেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। ওই রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ দখলে রাখা নিয়ে গেহলটের বিদ্রোহের পর ক্ষুব্ধ সনিয়ার সঙ্গে তাঁর ফোনে কথা হয়। ইতিমধ্যে কংগ্রেস (Congress) হাইকমান্ড গেহলটের তিন ঘনিষ্ট মন্ত্রী-বিধায়ককে শো কজ করেছে। কিন্তু গেহলটকে এখনও কোনও শাস্তির মুখে পড়তে হয়নি।

আজ বিধায়কদের বক্তব্য নেত্রীর সামনে তুলে ধরবেন গেহলট। অন্যদিকে, আজই ঠিক হবে কংগ্রেস সভাপতি পদের লড়াইয়ে গেহলট থাকবেন কিনা। আগামীকাল শুক্রবার, ৩০ সেপ্টেম্বর মনোনয়ন পেশের শেষ দিন। এখনও পর্যন্ত ঠিক আছে গেহলট প্রার্থী হবেন এবং তিনিই হবেন সভাপতি নির্বাচনের লড়াইয়ে গান্ধী পরিবারের মুখ।

কিন্তু রাজস্থানের মুখ্যমন্ত্রীর পদ নিয়েই যত গোলমাল। গেহলট কিছুতেই ওই পদে সচিন পাইলটকে বসতে দিতে চান না। অন্যদিকে, সনিয়া, রাহুলরা চান সচিনকে মুখ্যমন্ত্রী করতে।

বদলাচ্ছে বিজেপি! উত্তরপ্রদেশে পুরভোটে মুসলিমদের প্রার্থী করবে, ভাবনায় গুজরাতের বিধানসভা নির্বাচনও

সচিন গত তিন চারদিন চুপ করে আছেন। দিল্লিতে ঘাঁটি গেড়েছেন তিনি। আজ সনিয়ার সঙ্গে গেহলটের বৈঠকে তাঁকেও ডেকে নেওয়া হতে পারে।

কংগ্রেস সভাপতি পদের লড়াই থেকে শেষ পর্যন্ত গেহলটকে সনিয়া সরে যেতে বললে বিকল্প খোঁজা হবে। অনেকগুলি ইতিবাচক অঙ্কে সে ক্ষেত্রে গান্ধী পরিবারের আস্থা অর্জন করতে পারেন মুকুল ওয়াসনিক।

You might also like