Latest News

Anubrata High Court: অনুব্রতকে ‘রক্ষাকবচ’ দিল না হাইকোর্ট, সিবিআই এখন চাইলেই সমন পাঠাতে পারে

দ্য ওয়াল ব্যুরো: গরু পাচার মামলায় এখন রীতিমতো অস্বস্তিতে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। তাঁর রক্ষাকবচের আবেদন খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট।

গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) ডাকাডাকি করছে সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থার জেরা থেকে বাঁচতে রক্ষাকবচের আবেদন করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। কিন্তু হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ অনুব্রতর আবেদন তো শোনেইনি, মামলাও খারিজ করে দেয়। তাই শেষ পর্যন্ত সিঙ্গল বেঞ্চের রায়কে চ্য়ালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গিয়েছিলেন অনুব্রত। তাঁর আবেদন খারিজ করে দিল ডিভিশন বেঞ্চও। আজ মঙ্গলবার এই মামলার শুনানিতে সিঙ্গল বেঞ্চের রায়ই বহাল রাখল প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ। উচ্চ আদালত নির্দেশ দেয়, এই মামলায় সিঙ্গল বেঞ্চ যা রায় দিয়েছে তাই বহাল থাকবে। অর্থাৎ এখন সিবিআই চাইলেই যখন তখন সমন পাঠাতে পারে অনুব্রতকে।

গরুপাচার মামলায় তিনবার নোটিস পাঠানোর পরও হাজির না হওয়ায়, চতুর্থবার বীরভূমের তৃণমূলের জেলা সভাপতিকে তলব করে সিবিআই। নিজাম প্যালেসে তাঁর হাজিরা দেওয়ার কথা ছিল। সিবিআই জানিয়েছিল, আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠানো হয়। এদিকে সিবিআই গ্রেফতার করতে পারে, এই আশঙ্কায় রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের (Anubrata High Court) দ্বারস্থ হয়েছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু তাঁর রক্ষাকবচের আবেদন খারিজ করে দেয় হাইকোর্টের একক বেঞ্চ। এই রায়কে চ্য়ালেঞ্জ করেই প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে আপিল করেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। সেখানেও তাঁর আবেদন নাকচ করে দেন প্রধান বিচারপতি।

You might also like