Latest News

কলকাতায় ফের ডেঙ্গি আক্রান্তের মৃত্যু, বেলেঘাটা আইডিতে প্রাণ গেল যুবকের

দ্য ওয়াল ব্যুরো: ডেঙ্গিতে (Dengue) মৃত্যু বেড়েই চলেছে। আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, তেমনই বাড়ছে মৃত্যুহার। কিছুদিন আগেই কলকাতা বেলেঘাটা আইডি হাসপাতালে একজন ডেঙ্গি আক্রান্ত রোগীর প্রাণ গিয়েছিল। আবারও ডেঙ্গিতে মৃত্যু হল বেলেঘাটা আইডিতে। আক্রাবুল মোল্লা নামে ৩৮ বছরের এক যুবকের মৃত্যু হয়েছে বুধবার সন্ধেয়। ডেথ সার্টিফিকেটে ডেঙ্গির উল্লেখ করেছেন ডাক্তারবাবুরা।

আক্রাবুল দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ের বাসিন্দা। গত মঙ্গলবার বেলেঘাটা আইডিতে ভর্তি হয়েছিলেন। আক্রাবুলের কিডনি ও হার্টের সমস্যা ছিল বলে জানা গেছে। বুধবার তাঁর মৃত্যু হয়। মৃত্যুর কারণ ডেঙ্গি লেখা হয়েছে ডেথ সার্টিফিকেটে। গত এক সপ্তাহে বেলেঘাটা আইডিতে আরও এক ডেঙ্গি আক্রান্তের মৃত্যু হয়েছে। 

কিছুদিন আগেই ডেঙ্গিতে আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডিতেই মৃত্যু হয় আমিনা খাতুন নামে এক যুবতীর। মাত্র কয়েক ঘণ্টা হাসপাতালে চিকিৎসার সুযোগ পান তিনি। হেমারেজিক ডেঙ্গিতে আক্রান্ত হয়েছিলেন মহিলা। ডেঙ্গিতে প্রাণ হারিয়েছে হুগলির বৈদ্যবাটির বাসিন্দা এক নাবালিকা। মৃতার নাম কায়ানাত পারভিন। বয়স ১৫ বছর। এর আগে হালতুর যাদবগড় এলাকার বাসিন্দা ভার্গবী মণ্ডল ও সার্ভে পার্কের বাসিন্দা রোহিতের মৃত্যু হয়েছে ডেঙ্গিতে।

হেড স্যার দেখতে কেমন ভুলতে বসেছে পুরুলিয়ার এই স্কুলের ছেলেমেয়েরা

ডেঙ্গি পরিস্থিতি নিয়ে চিন্তার ভাঁজ ক্রমশ চওড়া হচ্ছে রাজ্য স্বাস্থ্য দফতরের। অভ্যন্তরীণ রিপোর্টে দেখা যাচ্ছে, চলতি বছরের জানুয়ারি থেকে নভেম্বরের গোড়া অবধি রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। রিপোর্ট বলছে, প্রতিটি জেলাকে আলাদা করে ধরলে পজিটিভিটি রেট বেড়েছে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে। ডেঙ্গিতে মৃত্যুও বেড়ে চলেছে। হেমারেজিক ফিভার ও ডেঙ্গি শক সিন্ড্রোমে মৃত্যু বেশি হচ্ছে।

You might also like