Latest News

Anis Khan: মমতার বিরুদ্ধে বিস্ফোরক আনিসের বাবা, ‘দিদি একটাও আসামী ধরবে না’

দ্য ওয়াল ব্যুরো: গত কুড়ি-বাইশ দিনে পাঁচটি মামলায় সিবিআইকে তদন্তভার দিয়েছে হাইকোর্ট। পরিস্থিতি যখন এমনই, ঝালদা থেকে হাঁসখালি, বগটুই—হাইকোর্ট যখন রাজ্য পুলিশের উপর আস্থা রাখতে পারছে না তখন আমতার আনিস খানের (Anis Khan) মৃত্যু মামলা সোমবার উঠতে চলেছে হাইকোর্টে। তার আগে শনিবার আনিস খানের বাবা সালেম খান দাবি, ছেলের মৃত্যু তদন্তে সিবিআই চাই। তাঁর ক্ষোভ, ‘নবান্নের পুলিশ কাউকে ধরবে না’।

এদিন সালেম খান বলেন, “সব জায়গায় সিবিআই দিচ্ছে। ঝালদাতে দিয়ে দিল, রামপুরহাটে দিয়ে দিল, হাঁসখালিতেও দিয়ে দিল—কিন্তু আমার আনিসের বেলায় কেন দিচ্ছে না সেটাই আমি বুঝতে পারছি না।”

তৃণমূলের ৪০ হাজার লিড বেমালুম উধাও কলকাতার দুটি ওয়ার্ডে

সেইসঙ্গে তিনি হাইকোর্টের উপর আস্থা রেখে বলেন, “তবে আমার আদালতের উপর ভরসা, বিশ্বাস আছে। আমি আশা করি আমার ছেলের ন্যায়বিচারের জন্য হাইকোর্ট নিশ্চয়ই কিছু করবে।” পাশাপাশি সালেম খান এও বলেছেন, সোমবার যদি আনিস খান মামলায় হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ না দেয় তাহলে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হবেন।

কেন সিবিআইয়ে অনড় সালেম?

এ ব্যাপারে তাঁর প্রথম দিন যে যুক্তি ছিল এদিনও একই কথা তিনি বলেছেন। সালেম খানের কথায়, “পুলিশই তো আমার ছেলেকে খুন করেছে। আমতা থানার পুলিশ এসে মেরে গেছে। এতে ওসি জড়িত, ডিএসপি জড়িত। দিদির পুলিশই তো সব করেছে। দিদি একটাও আসামী ধরবেন না।”

এদিন আনিসের গ্রামবাসীরা সারদা গ্রাম থেকে বাইনান গ্যারাজ পর্যন্ত একটি প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছিলেন। সালেম খান বলেন, সিবিআই তদন্ত ছাড়া আমার আনিস ন্যায়বিচার পাবে না। সিটের উপর ভরসা নেই।

সিট যে ভাবে তদন্ত করছে তা নিয়েও এদিন প্রশ্ন তোলেন বৃদ্ধ আনিস খান। তিনি বলেন, সিট কিচ্ছু করছে না। দু’বার জবানবন্দি নিয়ে সেই যে গেছে ব্যস। এখন দেখার সোমবার কী নির্দেশ দেয় এখন সেটাই দেখার।

You might also like