Latest News

Anis Khan Death: মীনাক্ষীদের আঘাত দেখে ফের মেডিক্যাল পরীক্ষার নির্দেশ, খুনের চেষ্টার মামলা বাম নেতানেত্রীদের

দ্য ওয়াল ব্যুরো

ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakkji Mukherjee)–সহ গতকাল পাঁচলায় বাম ছাত্র-যুব বিক্ষোভ থেকে গ্রেফতার হওয়া ১৬ জনকে রবিবার হাওড়া আদালতে তুলেছিল পুলিশ। তাঁরা যখন প্রিজন ভ্যান থেকে নেমে কোর্টে ঢুকছেন দেখা যাচ্ছিল সোজা হয়ে দাঁড়াতে পারছেন না। আঘাত এতটাই যে পুলিশকর্মীরাই তাঁদের ধরে ধরে আদালতে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু মামলার শুনানিতে পুলিশ জানায়, এঁরা সকলেই মানসিক ও শারীরিক ভাবে সুস্থ। পাল্টা গ্রেফতার হওয়া বাম নেতাকর্মীদের আইনজীবী মিহির বন্দ্যোপাধ্যায় আদালতে সওয়াল করেন, এই রিপোর্ট সম্পূর্ণ মন গড়া। গ্রেফতার হওয়া ১৬ জনের মধ্যে মীনাক্ষী-সহ ১১ জনের গুরুতর আঘাত রয়েছে। বিচারক সবটা শুনে ফের মেডিক্যাল পরীক্ষার নির্দেশ দিয়েছেন।

সেইসঙ্গে এই ১৬ জনের মধ্যে দুজনকে একদিনের পুলিশ হেফাজত ও ১৪ জনের একদিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন হাওড়া আদালতের বিচারক। আগামীকাল এঁদের প্রত্যেককেই তোলা হবে আদালতে।

আরও পড়ুনঃ ‘আমরা আনিসকে হারিয়েছি, এটাই আমাদের ওয়ার্নিং বেল’, বললেন রাজ্যপাল

মীনাক্ষীদের আইনজীবী বলেন, পুলিশ আদালতে বলেছে তাঁদের উপর হামলা হয়েছে। আমরা আদালতকে দেখিয়েছি, কী ভাবে কালকে পুলিশ আধলা ইট নিয়ে আন্দোলনকারীদের উপর হামলা চালিয়েছে। তিনি আরও বলেন, গ্রেফতার হওয়াদের বিরুদ্ধে খুনের চেষ্টার মামলা রুজু করা হয়েছে। অথচ এফআইআরে কোথাও সেকথার উল্লেখ নেই।

এদিন আদালতে ঢোকার সময়ে মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, “আনিস খানকেখুন করেছে পুলিশ। দোষীদের শাস্তি না দিয়ে অন্যদের সামনে আনা হচ্ছে।এর বিরুদ্ধে আন্দোলন চলবে। পুলিশ বা সরকার যদি ভেবে থাকে এ ভাবে আমাদের পিটিয়ে, দমন করে আন্দোলন থামিয়ে দেবে তাহলে ভুল ভাবছে।”

You might also like