Latest News

প্রধানমন্ত্রী আসছেন তাই পিছোচ্ছে অমিতের সফর, হাওড়া-নদিয়ার যোগদানও কি পিছোবে

দ্য ওয়াল ব্যুরো: এ বছর ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী পালিত হবে। সেই অনুষ্ঠান উপলক্ষে এ মাসে বাংলায় আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর প্রস্তাবিত সেই সফরের জন্যই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সফর পিছোচ্ছে বলে জানা গিয়েছে।

১৯ ও ২০ জানুয়ারি দু’দিনের রাজনৈতিক কর্মসূচি নিয়ে অমিত শাহর বাংলায় আসার কথা ছিল। জানা গিয়েছে, পরিবর্তিত পরিস্থিতিতে তিনি ৩০ ও ৩১ জানুয়ারি পশ্চিমবঙ্গ সফরে আসবেন।

তবে এই বিজ্ঞপ্তিই কেবল খবর নয়। কৌতূহলের বিষয় হল, অমিত-সফরে যে যোগদান মেলা হওয়ার কথা ছিল, তার ভবিষ্যৎ কী?

বিজেপির এক কেন্দ্রীয় নেতার কথায়, তা পরিবর্তিত তারিখে হবে। তাঁর দাবি, অনেকের মনে হতে পারে ব্যাপারটা দেরি হয়ে যাচ্ছে। কারও কারও মধ্যে অস্থিরতাও বাড়ছে। কিন্তু এও বুঝতে হবে, ভোটের এখনও বিস্তর দেরি রয়েছে। ফলে বিজেপিতে যোগ দেওয়ার পরেও তাঁরা গুছিয়ে ওঠার সময় পাবেন।

বিজেপির ওই কেন্দ্রীয় পর্যবেক্ষক আরও বলেন, ডিসেম্বরে অমিত শাহর সফরে তাঁদের দলে যোগদান করতে বলা হয়েছিল। কিন্তু তাঁরা তখন তাড়াহুড়ো করতে চাননি। তার পরে সংক্রান্তি পড়ে গিয়েছে। অর্থাৎ এখন শ্রাদ্ধ পিরিয়ড। এ সব যা হওয়ার তা মকর সংক্রান্তির পরই হবে।

এদিকে প্রধানমন্ত্রীর সফরের আগে ৯ জানুয়ারি রাজ্য সফরে আসার কথা বিজেপি সভাপতি জেপি নাড্ডার। তিনি বীরভূমে রোড শো করবেন বলে জানা গিয়েছে।

You might also like