Latest News

রাজ্যে কোভিড সংক্রমণ ছাড়াল সাড়ে ৪ হাজার

দ্য ওয়াল ব্যুরো : শনিবার সন্ধ্যার বুলেটিনে জানা যাচ্ছে, এদিন রাজ্যে (West Bengal) কোভিড সংক্রমিত (Covid Infection) হয়েছেন ৪৫১২ জন। কলকাতায় (Kolkata) আক্রান্ত হয়েছেন ২৩৯৮ জন। এক সপ্তাহে রাজ্যে হু হু করে বেড়েছে কোভিড সংক্রমণ। গত সোমবার বাংলায় কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৪৩৯। মঙ্গলবার তা বেড়ে হয় ৭৫২। বুধবার সংক্রমণ আরও বৃদ্ধি পায়। আক্রান্তের সংখ্যা দাঁড়ায় ১,০৮৯। বৃহস্পতিবার কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ২,১২৮। বছরের শেষ দিন অর্থাৎ শুক্রবার সন্ধ্যায় স্বাস্থ্য ভবন যে বুলেটিন প্রকাশ করেছিল, তাতে দেখা যায় রাজ্যে কোভিড আক্রান্তের সংখ্যা ৩,৪৫১ জন। গতকাল কলকাতাতেই সংক্রামিত হয়েছিলেন প্রায় ২,০০০ জন।

অতিমহামারী শুরু হওয়ার পরে ১ জানুয়ারি পর্যন্ত রাজ্যে কোভিডে আক্রান্ত হয়েছেন মোট ১৬ লক্ষ ৪২ হাজার ৯৯৭ জন। শনিবার সুস্থ হয়ে উঠেছেন ১৯১৩ জন। এদিন মারা গিয়েছেন ন’জন কোভিড রোগী। রাজ্যে এখন অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা ২৫৯০। সুস্থ হয়ে ওঠার হার ৯৭.৯৯ শতাংশ। মৃত্যুহার ১.২০ শতাংশ।

এদিন ৩৭ হাজার ৫৪২ জনের দেহ থেকে নমুনা সংগ্রহ করে কোভিড টেস্টের জন্য পাঠানো হয়েছে। তার পজিটিভিটি রেট ছিল ১২.০২ শতাংশ। রাজ্যে প্রতি ১০ লক্ষে কোভিড পরীক্ষা হয়েছে ২ লক্ষ ৩৮ হাজার ১০৫ জনের। পশ্চিমবঙ্গে মোট ১৫৫ টি ল্যাবরেটরিতে কোভিড টেস্টিং হচ্ছে।

রাজ্যে কোভিড চিকিৎসা হচ্ছে মোট ২০৩ টি হাসপাতালে। এদিন কেন্দ্রীয় সরকারের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ সচিব রাজেশ ভূষণ রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে চিঠি দিয়ে বলেন, হঠাৎ কোভিড আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলে যাতে পরিস্থিতি সামাল দেওয়া যায়, সেজন্য অস্থায়ী হাসপাতাল তৈরি করতে হবে।

You might also like