Latest News

প্রিয় বন্ধু বাবুল রাজনীতি ছাড়ায় ভেঙে পড়েছেন অগ্নিমিত্রা, বললেন ‘খুব কষ্ট হচ্ছে’

দ্য ওয়াল ব্যুরো: খবরটা শোনার পরেই ফোন করেছিলেন বাবুল সুপ্রিয়কে। কিন্তু ফোন বেজে গিয়েছে। ফোন তোলেননি বিজেপি তথা রাজনীতিকে আলবিদা জানানো সদ্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। দীর্ঘদিনের বন্ধুর এ হেন সিদ্ধান্তে ভেঙে পড়েছেন ফ্যাশন ডিজাইনার থেকে বিজেপির নেত্রী হওয়া, আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পল।

এদিন দ্য ওয়াল-এর তরফে যোগাযোগ করা হয়েছিল অগ্নিমিত্রার সঙ্গে। তিনি বলেন, “এটা হয়তো ওঁরর ব্যক্তিগত সিদ্ধান্ত। কিন্তু কেন এমন সিদ্ধান্ত বাবুল নিল আমি জানি না। ওঁর রাজনীতি থেকে সরে যাওয়াটা আমার কাছে অত্যন্ত কষ্টের।”

মাথার উপর বাবুলের থাকাটা তাঁর পক্ষে, বর্ধমান শিল্পাঞ্চলে বিজেপির সংগঠনের পক্ষে অত্যন্ত ভরসার ছিল বলে জানিয়েছেন বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী। তাঁর কথায়, “আমার জন্য, সামগ্রিক ভাবে সংগঠনের জন্য খুব মুশকিল হয়ে গেল। আমাদের মনের মধ্যে ছিল, আগামী লোকসভা ভোট পর্যন্ত বাবুল রয়েছে আমাদের মাথার উপর।”

ফোনে অগ্নিমিত্রার গলা শুনলেই ঠাওর হচ্ছে, আকস্মিক ধাক্কা লেগেছে তাঁর। বাবুল যেমন গায়ক থেকে সাংসদ এবং মন্ত্রী হয়েছিলেন অগ্নিমিত্রাও তেমন গ্ল্যামার জগতেরই ব্যক্তিত্ব। টলিউড থেকে বলিউড—তাঁর ডিজাইন করা পোশাক হিল্লোল তুলেছে র‍্যাম্পে। অগ্নিমিত্রা স্পষ্ট করেই বলেছেন, যেহেতু তাঁর সঙ্গে বাবুলের ২৩ বছরের বন্ধুত্ব তাই অনেক সাংগঠনিক ও রাজনৈতিক বিষয় তাঁরা স্বচ্ছন্দে আলোচনা করতেন পারস্পরিক সম্পর্কের, বাবুল তাঁকে নানা বিষয়ে পরামর্শ দিতেন। বন্দুর রাজনীতির ময়দান ছাড়ায় খানিকটা যেন একা হয়ে যাওয়ার আকুতি অপগ্নিমিত্রার গলায়।

বাবুলের লোকসভা কেন্দ্রের মধ্যেই পড়ে আসানসোল দক্ষিণ কেন্দ্র। অগ্নিমিত্রা একথাও স্বীকার করছেন, তাঁর জয়ের ক্ষেত্রে বাবুলের সাংসদ থাকাটা বাড়তি সুবিধা দিয়েছিল। বিধানসভা ভোটে বাবুল টালিগঞ্জে প্রার্থী ছিলেন। তাই নিজের লোকসভার অন্তর্গত কেন্দ্রগুলিতে সে ভাবে প্রচারে যেতে পারেননি। তবে সবসময় তাঁকে ভরসা জুগিয়ে গিয়েছেন বলে জানিয়েছেন অগ্নিমিত্রা।

অনেকে বলেন, অগ্নিমিত্রাকে রাজনীতিতে আনার পিছনেও বাবুলের একটা বড় ভূমিকা ছিল। কিন্তু সেই বাবুলই এক পক্ষ কালের নীরবতার পর হঠাৎই রাজনীতি ছাড়লেন। গোটা পরিস্থিতির জন্য যেন প্রস্তুত ছিলেন না অগ্নিমিত্রা। বারবার বলছেন, ‘আমার কষ্ট হচ্ছে। খুব কষ্ট হচ্ছে!’

You might also like