Latest News

সেলিমের অভিযোগ, বাঙালিদের মাছ খাওয়া বিতর্কে পরেশ রাওয়ালকে তালতলা থানায় তলব

দ্য ওয়াল ব্যুরো: গুজরাতে ভোটের প্রচারে গিয়ে বাঙালিদের মাছ খাওয়া নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে অভিনেতা পরেশ রাওয়াল (Paresh Rawal)। সেই মন্তব্যের জেরে কলকাতার তালতলা থানায় তলব করা হল অভিনেতাকে।
অভিনেতার বিরুদ্ধে অভিযোগ এনেছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তাঁর বক্তব্য, পরেশ রাওয়ালের (Paresh Rawal) এমন মন্তব্য বাঙালিদের আবেগে আঘাত করেছে। ভিন রাজ্যেও বাঙালিরা বাস করেন। তাঁদের উদ্দেশ্যেই এমন মন্তব্য বলে দাবি সেলিমের। পরেশ রাওয়ালের (Paresh Rawal) বিরুদ্ধে অপমানজনক মন্তব্য, উস্কানি তৈরির চেষ্টা, বিভিন্ন গোষ্ঠীর মধ্য়ে শত্রুতা তৈরির চেষ্টা সহ ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

কী মন্তব্য করেছেন অভিনেতা?

রান্নার গ্যাসের দাম নিয়ে বক্তব্য রাখতে গিয়ে অভিনেতা বলে বসেছেন, ‘রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম কমলে কী করবেন? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?’ এই মন্তব্যের পরেই বিতর্ক বাড়তে শুরু করে। পরিস্থিতি বিরুদ্ধে যাচ্ছে বুঝে ক্ষমাও চেয়ে নেন তিনি। কিন্তু বাঙালিদের নিয়ে এমন মন্তব্যের জন্য তৃণমূল থেকে সিপিএম, প্রত্যেকেই পরেশ রাওয়ালের মন্তব্যের কড়া সমালোচনা করেন। অস্বস্তির মুখে পড়ে বিজেপিও। পরেশ রাওয়ালের মন্তব্যকে চূড়ান্ত বাঙালি বিদ্বেষী বলে অভিযোগও করেছেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

কাকতালীয় ভাবে সোমবার গভীর রাতে জয়পুর থেকে তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখেলকে গ্রেফতার করেছে গুজরাত পুলিশ। সাকেতের বিরুদ্ধে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, রাজস্থান পুলিশকে কিছু না জানিয়ে গুজরাত পুলিশের একটা টিম সাকেতকে জয়পুর বিমানবন্দর থেকে আটক করে। পরে তাঁকে আমদাবাদে নিয়ে গিয়ে গ্রেফতার করে।

Image - সেলিমের অভিযোগ, বাঙালিদের মাছ খাওয়া বিতর্কে পরেশ রাওয়ালকে তালতলা থানায় তলব

এই ঘটনার বারো ঘণ্টা পরই নাটকীয় ঘটনা ঘটল কলকাতাতেও। গুজরাতে বিজেপির প্রাক্তন পরেশ রাওয়ালকে তালতলা থানায় তলব করল কলকাতা পুলিশ। অনেকেই এই দুটি ঘটনাকে জুড়ে দেখার চেষ্টা করছেন। তাঁদের মতে, তৃণমূল আগেই অভিযোগ করেছে যে রাজনৈতিক প্রতিহিংসাবশত গ্রেফতার করা হয়েছে সাকেতকে। এবার তারই পাল্টা জবাব হয়তো দেওয়া হল বিজেপিকে।

You might also like