Latest News

বিষ্ণুপুরে ভুয়ো সেনাকর্মীর পরিচয় দিয়ে জালিয়াতির চেষ্টা, গ্রেফতার এক স্কুলপড়ুয়া

দ্য ওয়াল ব্যুরো: কলকাতার কসবায় ভুয়ো আইএএস অফিসার ধরা পড়েছিল গত মাসের শেষ দিকে। যা নিয়ে তোলপাড় হয়েছিল রাজ্য। এরপরই গতকাল দিল্লি থেকে ভুয়ো সিবিআই অফিসার পরিচয় দেওয়া হাওড়ার এক যুবককে পাকড়াও করেছে পুলিশ। সেই রেশ কাটতে না কাটতেই এবার নিজেকে সেনাকর্মী পরিচয় দিয়ে জালিয়াতি করায় আটক হল এক স্কুলপড়ুয়া! তার কাছ থেকে ভুয়ো পরিচয়পত্রও উদ্ধার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার বিষ্ণুপুরে।

জানা গিয়েছে, নিজেকে ভুয়ো সেনা হিসাবে পরিচয় দিয়ে দ্বাদশ শ্রেণির এক স্কুলপড়ুয়া সোশ্যাল মিডিয়ার পাশাপাশি নিজের বন্ধুমহলেও সম্ভ্রম আদায়ের চেষ্টা করেছিল। আসলে বান্ধবীদের মন জয় করতেই নিজের এই সেনা কর্মী ইমেজ তুলে ধরার চেষ্টা করেছিল সে, এমনটাই জানিয়েছে পুলিশ। কিন্তু শেষ অবধি এক বান্ধবীরই দাদার আনা অভিযোগের ভিত্তিতে ওই স্কুল পড়ুয়া ধরা পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে বাঁকুড়ার বিষ্ণুপুরের সেনহাটি কলোনির দ্বাদশ শ্রেণির ওই ছাত্র বছর খানেক আগে বন্ধুদের জানায়, সে সেনা বাহিনীতে চাকরি পেয়েছে। ফেসবুকে সেনার পোষাক পরে একাধিক ছবিও দিয়েছিল এই অভিযুক্ত স্কুল পড়ুয়া। বিশ্বাস অর্জনের জন্য বিষ্ণুপুর স্টেশন রোডের একটি স্টুডিওতে গিয়ে সেনাবাহিনীর একটি নকল পরিচয়পত্রও তৈরি করিয়ে তা দেখিয়েছিল অনেককে। সোশ্যাল সাইটে সেই পরিচয়পত্রের ছবিও দিয়েছিল।

শুধু নিজের জন্য সেনাবাহিনীর নকল পরিচয় পত্র তৈরি করানোই নয়, এই অভিযুক্ত পড়ুয়া সৌরভ সাহা নামের তার এক বান্ধবীর দাদার নামে সেনাবাহিনীর আরও কটি নকল পরিচয়পত্রও তৈরি করিয়েছিল বলে জানা যাচ্ছে। পুলিশ জানতে পেরেছে সৌরভ সাহা নামের ওই যুবককে সেনা বাহিনীতে চাকরি পাইয়ে দেওয়ার নামে অভিযুক্ত ওই স্কুল পড়ুয়া সৌরভ সাহার কাছে ১ লক্ষ ৩০ হাজার টাকা চেয়েছিল। টাকা না দিলেও, তাকে সত্যিই সেনাবাহিনীর কর্মী মনে করে তার প্রতিশ্রুতিতে বিশ্বাসও করেছিলেন সৌরভ সাহা।

তবে সম্প্রতি সেই সৌরভের সন্দেহ হতেই তিনি পুলিশের দ্বারস্থ হন। তাঁর লিখিত অভিযোগের ভিত্তিতেই পুলিশ ওই স্কুল পড়ুয়াকে আজ আটক করে। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ বিষ্ণুপুর স্টেশন রোড থেকে প্রসেনজিৎ মিস্ত্রী নামের এক স্টুডিও ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। জানা গেছে এই প্রসেনজিৎ মিস্ত্রীর স্টুডিওতেই তৈরি করা হয়েছিল সেনাবাহিনীর ওই দুটি নকল পরিচয়পত্র। ওই স্কুল পড়ুয়ার কাছ থেকে দুটি নকল পরিচয়পত্র, সেনা বাহিনীর পোশাক ও একটি মোটরবাইক পুলিশ উদ্ধার করেছে। বিষ্ণুপুর থানায় সৌরভ সাহার লিখিত অভিযোগের ভিত্তিতেই পুলিশ অভিযুক্ত পড়ুয়ার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করেছে।

You might also like