Latest News

কোভিড টেস্ট করাতে এসে আগুন আতঙ্ক ছড়িয়ে পালাল একদল বহিরাগত, হুড়োহুড়িতে জখম রোগী ও আত্মীয়রা

দ্য ওয়াল ব্যুরো, মুর্শিদাবাদ: কোভিড টেস্ট করাতে এসে হাসপাতাল কর্মীদের মারধর করে পালানোর সময় আগুন আতঙ্ক ছড়িয়ে চম্পট দিল একদল বহিরাগত। তাতে হাসপাতাল চত্বরে হুড়োহুড়ি শুরু হতেই পড়ে গিয়ে কয়েকজন রোগী ও তাঁদের আত্ময়ীরা জখম হয়েছেন বলে দাবি। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। তবে হাসপাতালের নিরাপত্তা কর্মীর দাবি, হাসপাতালে কোনও আগুন লাগেনি। অপরাধ ঢেকে পালানোর জন্য এমন আতঙ্ক ছড়িয়েছে ওই দলটি।

নিরাপত্তা কর্মী সুজন শেখের দাবি, হাসপাতালে এদিন একটি দল কোভিড টেস্ট করাতে হাসপাতালে এসেছিল। কিন্তু একদিনে ২৫ জনের বেশি ব্যক্তির কোভিড টেস্ট করা যাবে না বলে নির্দেশ রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষের। এদিকে টেস্ট করাতে আসা ব্যক্তিরা সংখ্যায় বেশি থাকায় তাঁদের এখনই কোভিড টেস্ট করানো যাবে না বলে জানিয়ে দেন তাঁরা।

তাতে হাসপাতাল কর্মীদের সঙ্গে বচসা শুরু করে দেয় দলটি। উত্তেজিত হয়ে হাসপাতাল কর্মীদের ব্যাপক মারধোর করে। ছাড় পাননি এক মহিলা কর্মীও বলে অভিযোগ। পরে দোষ ঢাকতে পালানোর সময় হাসাপাতালে আগুন লেগেছে বলে চম্পট দেয় ওই দলটি।

এদিকে হাসপাতালে আগুন লেগেছে এমন ভুয়ো খবরে আতঙ্কিত হয়ে পড়েন চিকিৎসা করাতে আসা অন্যান্য রোগী ও তাদের আত্মীয়রা। আগুন আতঙ্কে হাসপাতালে শুরু হয় হুড়োহুড়ি। তাতে অনেকেই পড়ে গিয়ে আহত হন। খবর ছড়িয়ে পড়তে ঘটনাস্থলে হাজির হয় দমকল ও পুলিশ বাহিনী। সেখানে তদন্ত শুরু হতে গোটা ঘটনা সামনে আসে। ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। বিষয়টি তদন্ত করে দেখা বলে বলে হাসপাতা কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে। পুলিশ ওই দমকলবাহিনী গিয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, লিফ্ট ভর্তি করে কয়েকজন নামার সময় আগুন বলে চিকিৎ করতে থাকে। তাতে ভয় পেয়ে যান হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীরা। বেশ কয়েকজন রোগী হুড়োহুড়ি করে নামতে গিয়ে পড়ে জখম হয়েছেন। তবে হাসপাতালে কোনও খানে আগুন লাগেনি। বহিরাগত কয়েকজন আতঙ্ক ছড়াবার চেষ্টা করেছে।

You might also like