Latest News

পুরুলিয়া পুরসভা থেকে ‘ভূতে’ নিয়ে গেছে ৮০ কোটি বেতন! প্রতিবাদে পথে বিজেপি

দ্য ওয়াল ব্যুরো: পুরসভার খাতায় নাম আছে। মাস গেলে নির্ধারিত অর্থ তুলেও নেন। কিন্তু বাস্তবে তাঁদের কোন‌ও অস্তিত্ব নেই! বছরের‌ পর বছর এমনই ভৌতিক ঘটনা ঘটে চলেছে পুরুলিয়ায়! অভিযোগ, এরই মধ্যে ফাঁক গলে ‘ভূতের’ পেটে চলে গিয়েছে প্রায় ৮০ কোটি টাকা! এই টাকা নয়ছয়ের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে সরব হয়েছে বিজেপি। সোমবার পুরসভা অভিযান করেছে তারা।

এই বিপুল পরিমান টাকা তছরূপের ঘটনায় শাসকদল তৃণমূলকেই কাঠগড়ায় তুলেছে গেরুয়া শিবির। তাঁদের দাবি পুরসভায় ১০ জন ভুয়ো অস্থায়ী কর্মী আছে। এই ঘটনায় দোষীদের চিহ্নিত করা ও শাস্তির দাবিতে সোমবার পুরসভা অভিযান করেছে তারা।

সোমবার জেলা বিজেপি নেতৃত্ব কর্মী-সমর্থকদের নিয়ে মিছিল করে পুরসভায় যান। সেখানে তাঁরা পুরসভার প্রশাসক মণ্ডলীর প্রধান নবেন্দু মাহালির হাতে এই দুর্নীতি সংক্রান্ত দাবি-দাওয়ার স্মারকলিপি তুলে দেন। উভয়পক্ষ মুখোমুখি বসে বেশ কিছুক্ষণ কথাও বলেন।

বিজেপির অভিযোগ কার্যত মেনে নিয়েছেন পুরসভার প্রধান প্রশাসক। ইতিমধ্যেই ভুয়ো কর্মীদের চিহ্নিতকরণের কাজ শুরু করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এছাড়াও বিজেপির পক্ষ থেকে বাড়ি বাড়ি জলের সংযোগ দেওয়া নিয়েও পুরসভার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলা হয়েছে।পুরুলিয়া পুরসভায় অস্থায়ী কর্মীদের নিয়ে সমস্যা যেন কিছুতেই মিটছে না। কখনও শাসকদল, কখনও বিরোধীরা এই বিষয়টি নিয়ে সোচ্চার হচ্ছে। এই ঘটনাকে কেন্দ্র করে তৃণমূলের অভ্যন্তরীণ বিভাজন‌ও প্রকট হয়ে উঠেছে। সামনেই পুরসভা নির্বাচনের সম্ভাবনা থাকায় বিরোধীরাও এই ইস্যুতে ক্রমশ চাপ বাড়াচ্ছে।

You might also like