Latest News

বিজেপির নবান্ন অভিযানে বাস ভাড়া দেওয়ার ‘অপরাধ’! ডিএন-৪৪ রুটের দু’টি গাড়ি বরখাস্ত

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা: বিজেপি যুব মোর্চার বনগাঁ পৌর মণ্ডলের তরফে গতকাল দুটি নবান্ন অভিযানের জন্য দুটি বাস ভাড়া করা হয়েছিল। ডিএন-৪৪রুটের সেই বাস দুটি বিজেপি কর্মীদের নিয়ে বনগাঁ থেকে কলকাতায় পৌঁছেছিল বটে কিন্তু আজ শুক্রবার থেকে চাকা আর গড়াচ্ছে না।

বাস মালিক সংগঠনের তরফে দুটি বাসকে অনির্দিষ্ট কালের জন্য বরখাস্ত করা হয়েছে। বলা হয়েছে, রুটে থাকার কথা থাকলেও নিয়ম ভেঙে রিজার্ভ গেছে বাস দুটি। মালিক সংগঠনের তরফে আরও বলা হয়েছে, ওই দুটি বাসের মালিক কিছু জানাননি।

বাস মলিক নিত্য সাহা জানিয়েছেন, পড়ার ছেলেরা বাস ভাড়া চেয়েছিল বলে দিয়েছিলাম। তবে তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, রুটকে না জানিয়ে ভাড়া দেওয়া তাঁর অন্যায় হয়েছে।

বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেন, এটা কারও বুঝতে অসুবিধা হচ্ছে না যে তৃণমূলের চাপেই মালিক সংগঠন রুট থেকে দুটি বাসকে বসিয়ে দিয়েছে। তিনি আরও বলেন, ওই দুটি বাসের মালিক যা ব্লেচ্র সবটাই ভয়ে বলেছেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের জমানায় বাংলায় গণতন্ত্রের কী হাল হয়েছে এটা তার প্রমাণ।

রাজনৈতিক মহলের অনেকের মতে, বাম জমানায় বাস রুটে যে জুলুমবাজি চালাত সিটু, পরিবর্তনের পর সেই জায়গা নিয়েছে আইএনটিটিইউসি। তাঁদের বক্তব্য, মমতা বন্দ্যোপাধ্যায় ব্রিগেডে যে সমাবেশে সিপিএমের মৃত্যু ঘণ্টা বাজিয়েছিলেন, সেই জমায়েতে আসা রাজ্যের বিভিন্ন প্রান্তের বিভিন্ন রুটের বাসের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল সিপিএম। সেই ধারাই অব্যাহত রয়েছে।

You might also like