Latest News

রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত ১৯ হাজার, একদিনে মৃত্যু ১৪৪ জনের

দ্য ওয়াল ব্যুরো: কোভিডের ছোবলে বাংলায় জারি মৃত্যু মিছিল। প্রায় প্রতিদিনই ১০০-র বেশি মানুষ মারা যাচ্ছেন ভাইরাসের সংক্রমণে। নতুন করে আক্রান্তও হচ্ছেন হাজার হাজার মানুষ। করোনা ঠেকাতে আগামীকাল থেকে ১৫ দিনের জন্য লকডাউনের পথে হাঁটছে রাজ্য।

এদিনও পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫১১ জন। মৃত্যুর সংখ্যা ছাপিয়ে গেছে গতকালের রেকর্ড। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন মোট ১৪৪ জন। গতকাল মৃতের সংখ্যা ছিল ১৩৬।

তবে সংক্রমণের পাশাপাশি পাল্লা দিয়ে সুস্থও হয়ে উঠেছেন বহু মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন মোট ১৯ হাজার ২১১ জন। স্বাস্থ্য দফতর জানিয়েছে, এদিন রাজ্যের মোট ৬৬ হাজার ৫৬৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।

জেলাভিত্তিক সংক্রমণের দিকে চোখ রাখলে দেখা যাচ্ছে, কলকাতা আর উত্তর ২৪ পরগনাকে নিয়ে উদ্বেগ রোজ রোজ বাড়ছে বই কমছে না। এদিনও কলকাতায় নতুন করে কোভিড থাবা বসিয়েছে ৩ হাজার ৯৫১ জনের শরীরে। শুধু শহরেই মৃত্যু হয়েছে ৩০ জনের।

তবে সংক্রমণ আর মৃত্যুর নিরিখে কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়ে গেছে আবারও। ৪ হাজার ২৭৯ জন নতুন করে আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের। অন্যান্য জেলার মধ্যে সংক্রমণ হাজারের গণ্ডি ছাপিয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, হাওড়া আর নদিয়াতে। তবে সুস্থও হয়ে উঠেছেন প্রায় সমান সংখ্যক মানুষ।

You might also like