Latest News

সংসদ রুমের তালা ভাঙার অভিযোগে বালুরঘাট কলেজে অশান্তি, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ছায়া

সোমবার রাতের অন্ধকারে কলেজের ছাত্র-সংসদের ঘরে তালা ভেঙে ঢুকে মদ্যপান করা হয় বলে তৃণমূল ছাত্র পরিষদের অভিযোগ। এই অভিযোগে বালুরঘাট কলেজে বিক্ষোভও দেখায় তাঁরা। অপরদিকে, তৃণমূল ছাত্র পরিষদেরই অপর গোষ্ঠীর সদস্য বিক্রম রায় বলেন, ‘‘ছাত্র সংসদের ঘরের তালা ভাঙার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

দ্য ওয়াল ব্যুরো, দক্ষিণ দিনাজপুর: সকালে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়েছিল গঙ্গারামপুর। মৃত্যু হয় তৃণমূলের এক নেতা ও কর্মীর। দুপুরে গোষ্ঠীদ্বন্দ্বের আঁচে অশান্ত হল বালুরঘাট কলেজ। বালুরঘাট কলেজের সংসদ রুমে তালা ভাঙার অভিযোগ উঠল তৃণমূল ছাত্র পরিষদের অপর গোষ্ঠীর বিরুদ্ধে। তাই নিয়েই উত্তপ্ত হল পরিস্থিতি।

সোমবার রাতের অন্ধকারে কলেজের ছাত্র-সংসদের ঘরে তালা ভেঙে ঢুকে মদ্যপান করা হয় বলে তৃণমূল ছাত্র পরিষদের অভিযোগ। এই অভিযোগে বালুরঘাট কলেজে বিক্ষোভও দেখায় তাঁরা। ছাত্র সংসদের সদস্য নীলাদ্রি সাহা বলেন, ‘‘রাতের অন্ধকারে কে বা কারা এসে সংসদ রুমের তালা ভেঙে ঘরে ঢুকে মদ্যপান করে। আমরা বিষয়টি নিয়ে কলেজের প্রিন্সিপালকে অভিযোগ জানিয়েছি। পুলিশ গোটা ঘটনার তদন্ত করুক।’’

অপরদিকে, তৃণমূল ছাত্র পরিষদেরই অপর গোষ্ঠীর সদস্য বিক্রম রায় বলেন, ‘‘ছাত্র সংসদের ঘরের তালা ভাঙার অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। কলেজের ছাত্র সংসদের নির্বাচন বন্ধ থাকায়, সংসদের ঘর কলেজ কর্তৃপক্ষ বন্ধ করে রেখেছে। যাঁরা বিক্ষোভ দেখাচ্ছেন, তাঁরা তৃণমূল ছাত্র পরিষদ নন, ‘দাদার অনুগামী’ হতে পারেন।

বালুরঘাট কলেজের প্রিন্সিপাল পঙ্কজ কুন্ডু জানান, ছাত্র সংসদ ঘরের তালা ভাঙার কোনও ঘটনাই ঘটেনি। তিনি বলেন,‘‘কলেজে ছাত্র সংসদের নির্বাচন বন্ধ থাকায় কলেজ কর্তৃপক্ষই ছাত্র সংসদের ঘরে তালা মেরে রেখেছে। সেই তালাই আছে, কোনও তালা ভাঙার ঘটনা ঘটেনি।

দীর্ঘদিন ধরেই রাজ্যের কলেজগুলিতে ছাত্র সংসদের নির্বাচন বন্ধ রয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলায় এতোদিন জেলা সভাপতি ছিলেন অর্পিতা ঘোষ। সে সময় অর্পিতা ঘোষের অনুগামী তৃণমূল কার্যকরী সভাপতি দেবাশিস মজুমদার বালুরঘাট কলেজের ছাত্র রাজনীতি দেখভালের দায়িত্ব দেওয়া হয়েছিল। দেবাশিস মজুমদার বর্তমানে বিজেপিতে। পরবর্তীতে, অর্পিতা ঘোষকে সরিয়ে তৃণমূল জেলা সভাপতির দায়িত্ব দেওয়া হয় গৌতম দাসকে। তবে নির্বাচনের আগে জেলা তৃণমূলের বিশেষ দায়িত্ব নিয়ে জেলায় ফিরে এসেছেন অর্পিতা ঘোষ। বালুরঘাট কলেজের এ দিনের গন্ডগোল তৃণমূল ছাত্র পরিষদের অর্পিতা অনুগামী ও গৌতম অনুগামীদের ক্ষমতা দখলের দ্বন্দ্ব বলেই মনে করছেন জেলার রাজনৈতিক মহল। তবে জেলা তৃণমূলের পক্ষ থেকে এ ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

You might also like