Latest News

Bangla Bandh: সব খোলা থাকবে, সরকারি কর্মীরা না এলে কাটা যাবে বেতন! বিজেপির বাংলা বনধে বিবৃতি নবান্নর

দ্য ওয়াল ব্যুরো

পুরভোটে রাজ্য জুড়ে সন্ত্রাস চালিয়েছে শাসকদল, এই অভিযোগে আগামীকাল, সোমবার ১২ ঘণ্টার বাংলা বনধ (Bangla Bandh) ডেকেছে বিরোধী দল বিজেপি (BJP)। তবে বনধের বিরোধিতা করে নবান্ন বিবৃতি জারি করে জানিয়ে দিল, বনধের বিরোধিতা করছে রাজ্য সরকার (State Govt)। দৈনন্দিন জীবন রোজকার মতোই চলবে।

বিবৃতিতে বলা হয়েছে, স্কুল, কলেজ, দোকান, বাজার, কলকারখানা, অফিসকাছারি সবই খোলা থাকবে আগামিকাল। সবরকম যানবাহন চলবে স্বাভাবিক ভাবেই। কোথাও কোনও বাধা যাতে না দেওয়া হয়, সে বিষয়ে নজর রাখবে রাজ্য সরকার। কোথাও কোনও কিছু বন্ধ করার চেষ্টা করা হলে কড়া শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছে ওই বিবৃতি।

সমস্ত সরকারি প্রতিষ্ঠানে কর্মীদের হাজিরা বাধ্যতামূলক বলেও ঘোষণা করা হয়েছে। বনধের দিন কোনও ছুটি মিলবে না। তার পরেও যদি কেউ এই দিন কাজে না আসেন, তাহলে তাঁর চাকরি জীবন থেকে একটি দিন কাটা যাবে এবং বেতনও কাটা যাবে একদিনের।

তবে ছাড় মিলতে পারে কেবল চারটি বিশেষ পরিস্থিতিতে। কর্মীকে যদি হাসপাতালে ভর্তি হতে হয়, পরিবারে যদি কারও মৃত্যু ঘটে, কেউ যদি ২৫ ফেব্রুয়ারি বা তার আগে থেকেই অসুস্থতার কারণে অনুপস্থিত থাকেন বা কেউ যদি ২৫ ফেব্রুয়ারি বা তার আগে থেকে মাতৃত্বকালীন ছুটি বা অন্য কোনও মেডিক্যাল লিভে থাকেন।

দেখুন সরকারি বিবৃতি।

Election Violence: জেলায় জেলায় সাংবাদিকদের বেধড়ক মার তৃণমূলের, গণতন্ত্রের উৎসবে রক্তাক্ত চতুর্থ স্তম্ভ

You might also like