Latest News

SSC: অসুস্থ মীনাক্ষীই নেতৃত্বে, বাম ছাত্র-যুবদের এসএসসি ভবন অভিযানে তুলকালাম সল্টলেকে

দ্য ওয়াল ব্যুরো: তিনি অসুস্থ। নিয়ম করে স্টেরয়েড নিতে হচ্ছে তাঁকে। সম্প্রতি জ্বরও হয়েছিল। তবু তিনিই এখন বাম ছাত্র-যুবদের মুখ। শুক্রবার বাম ছাত্র-যুবদের এসএসসি (SSC) ভবন অভিযান কর্মসূচিতে নেতৃত্ব দিলেন সেই মীনাক্ষী মুখোপাধ্যায়ই। যা ঘিরে তুলকালাম কাণ্ড বাঁধল করুণাময়ী এলাকায়। বাম ছাত্র-যুবদের মিছিল থেকে মীনাক্ষী-সহ শতাধিক কর্মীকে গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলে পুলিশ।

Image - SSC: অসুস্থ মীনাক্ষীই নেতৃত্বে, বাম ছাত্র-যুবদের এসএসসি ভবন অভিযানে তুলকালাম সল্টলেকে
থানায় মীনাক্ষী-সহ বাম ছাত্র-যুবরা

এসএসসি (SSC) দুর্নীতির বিরুদ্ধে এদিন আচার্য সদন অভিযানের ডাক দিয়েছিল বাম ছাত্র-যুব সংগঠনগুলি। সময়ের আগে থেকেই কয়েক হাজার ছাত্র-যুব জমায়েত হয়েছিল করুণাময়ী তল্লাটে। ঘটনা হল, এদিন প্রায় সকাল থেকেই ১০ নম্বর ট্যাঙ্ক থেকে উইপ্রো পর্যন্ত পুলিশ মোতায়েন করে রেখেছিল বিধাননগর কমিশনারেট। মিছিল শুরুর অনেক আগেই ব্যারিকেড দিয়েছিল প্রশাসন।

মোর্চাই বলছে অনশন তুলুন, রাজি নন গুরুং, চাইছেন নবান্নের বার্তা

মিছিল শুরু হতেই একের পর এক ব্যারিকেট ভাঙতে শুরু করেন বাম ছাত্র-যুবরা। এরপরই টেনে হিঁচড়ে মীনাক্ষী-সহ শতাধিক বাম ছাত্র-যুবকে গ্রেফতার করে প্রিজন ভ্যানে তোলে পুলিশ।

এদিন পুলিশের সঙ্গে ধস্তাধস্তির মধ্যেই মীনাক্ষী বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ এতটাই নির্লজ্জ যে, এঁরা চোর পার্থ চট্টোপাধ্যায়, পরেশ অধিকারীদের স্যালুট করে আর আমাদের গ্রেফতার করে।” আটক করে বাম ছাত্র-যুবদের বিধাননগর উত্তর থানায় নিয়ে যাওয়া হয়। একদলকে আবার ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানাতেও নিয়ে যাওয়া হয়েছে।  

You might also like