Latest News

SSC: শান্তিপ্রসাদদের বিরুদ্ধে নয়া এফআইআর সিবিআইয়ের, কমিটির সদস্যদের সম্পত্তির হিসেব চাইল এজেন্সি

দ্য ওয়াল ব্যুরো: স্কুল সার্ভিস কমিশনের (SSC) উপদেষ্টা কমিটির চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহা সহ পাঁচ জনের বিরুদ্ধে নতুন করে এফআইআর (FIR) দায়ের করল সিবিআই (CBI)। জানা গিয়েছে, ১২০(বি), ৪১৭, ৪৬৫ এবং ৩৪ নম্বর ধারায় মামলা করা হয়েছে। যুক্ত করা হয়েছে জামিনঅযোগ্য ৪৬৮ ধারাও। এসএসসি তদন্তে সিবিআইয়ের এই পদক্ষেপকে তাৎপর্যপূর্ণ মোড় বলেই মনে করছেন পর্যবেক্ষকদের অনেকে।

জানা গিয়েছে শান্তিপ্রসাদ সহ এসএসসি উপদেষ্টা কমিটির সদস্যদের সম্পত্তির হিসেবও আতস কাচের নিচে রাখছে কেন্দ্রীয় এজেন্সি। তথ্য চেয়েছে সিবিআই। গতকাল শিক্ষাপ্রতিমন্ত্রী পরেশ অধিকারী রাত সাড়ে আটটা নাগাদ নিজাম প্যালেস থেকে বেরিয়েছিলেন। ঠিক তার পরেই দেখা যায় এসপি সিনহা ঢুকছেন নিজামে। সেই তালিকায় রয়েছে এসএসসির তৎকালীন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের, তৎকালীণ চেয়ারম্যান সৌমিত্র সরকার, তৎকালীন সচিব অশোক কুমার সাহার।

শুক্রবার রাতে যখন শান্তিপ্রসাদ নিজাম প্যালেসের লিফটের দিকে এগিয়ে যাচ্ছেন তখন সাংবাদিকরা প্রশ্ন করেন, সিবিআই যে আপনার কাছে নথি চেয়েছিল, সেগুলো সব দিয়েছেন? জবাবে তিনি বলেছিলেন, “ওঁরা আমার কাছে যা চেয়েছিল সব দিয়েছি।” তারপর দেখা গেল শনিবার তাঁর বিরুদ্ধে নতুন আরও একগুচ্ছ ধারায় এফআইআর দায়ের করল সিবিআই।

এই তালিকায় নাম রয়েছে এসএসসি-র প্রোগ্রামিং বিভাগের প্রধান সমরজিৎ আচার্যেরও। ঘটনা হল, প্রাক্তন বিচারপতি রঞ্জিত বাগের নেতৃত্বাধীন কমিটি হাইকোর্টে যে রিপোর্ট দিয়েছিল তাতে ১১ জনের নাম ছিল। তাতে ছিল সমরজিতের নামও। সেই সময়ে বিরোধীদের বক্তব্য ছিল, তার মানে এটা স্পষ্ট কম্পিউটারাইজড সিস্টেমে কলকাঠি নেড়ে প্যানেল ওলটপালট করে দেওয়া হয়েছিল।

সময়ের আগেই নিজামে পরেশ, পরপর তিন দিন জেরা মন্ত্রীকে

You might also like