Latest News

পার্থ ফের ডিভিশন বেঞ্চে, সিবিআই দফতরে হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ শিল্পমন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো: এসএসসি নিয়োগ (SSC) মামলায় সিঙ্গল বেঞ্চের রায় বহাল রেখেছে ডিভিশন বেঞ্চ। বিচারপতি সুব্রত তালুকদার ও বিচারপতি আনন্দকুমার মুখোপাধ্যায়ের বেঞ্চ সিবিআই তদন্ত বহাল রেখে ফের ওই মামলা সিঙ্গল বেঞ্চে পাঠিয়ে দেয়। তার খানিকক্ষণ পরেই সিঙ্গল বেঞ্চ নির্দেশ দেয়, আজ বুধবার সন্ধে ছটার মধ্যে নিজাম প্যালেসে সিবিআই অফিসারদের সামনে হাজিরা দিতে হবে প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থবাবুকে (Partha Chatterjee)। তারপরেই আবার এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেলেন পার্থ।

আজকেই সিবিআই দফতরে (CBI Probe) হাজিরার নির্দেশকে চ্যালেঞ্জ করে বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের করলেন পার্থ।

এদিন ডিভিশন বেঞ্চ থেকে মামলা সিঙ্গল বেঞ্চে আসার পর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর নির্দেশে বলেন, এক, এদিন সন্ধে ছটার সময় পার্থ চট্টোপাধ্যায়কে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে। দুই, বিকেল চারটের সময়ে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিনহা সহ কমিটির সব সদস্যকে। তিন, পার্থ এবং শান্তিপ্রসাদরা যদি তদন্তে অসহযোগিতা করেন তাহলে তাঁদের হেফাজতে নিতে পারবে কেন্দ্রীয় এজেন্সি। এর পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যপাল জগদীপ ধনকড়কে বিচারপতি সুপারিশ করেন পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে অপসারণ করা হোক।

এর মধ্যেই আবার অন্য একটি ডিভিশন বেঞ্চে আর্জি জানালেন পার্থ। এখন দেখার সেখান থেকে কী নির্দেশ আসে।

You might also like