Latest News

Sreelekha Mitra: রবি ঠাকুরের বইয়ের চেয়েও দামি মমতার ‘কবিতাবিতান’! স্ক্রিনশট দেখিয়ে তোপ শ্রীলেখার

দ্য ওয়াল ব্যুরো: মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা আকাদেমি পুরস্কার পাওয়ার পর থেকেই একের পর এক কটাক্ষের বাণ ছুড়ছেন শ্রীলেখা মিত্র (Sreelekha Mitra)। বাম মনোভাবাপন্ন এই অভিনেত্রী দু’দিন আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা দুটি কবিতা পাঠ করে শুনিয়েছিলেন ফেসবুকে। এবার তিনি অনলাইনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা বইয়ের দামের তুলনা করে তীব্র ব্যঙ্গ করলেন।

আরও পড়ুন: শীতের অতিথিরা এখনও রয়ে গেছে সুন্দরবনে! পশ্চিমের যুদ্ধের আঁচ কি পেয়েছে পরিযায়ীরাও?

শ্রীলেখা শনিবার তাঁর ফেসবুক পেজে দুটি স্ক্রিনশট পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে রবীন্দ্রনাথ ঠাকুর রচিত কালজয়ী গানের বই ‘গীতবিতান’-এর দাম ৭২৯ টাকা। কিন্তু এরপরের ছবিতে রয়েছে ‘কবিতাবিতান’, লেখক পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বইয়ের দাম ১ হাজার ১৩০ টাকা। অর্থাৎ রবি ঠাকুরের বইয়ের চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বইয়ের দাম অনেকটাই বেশি।

স্ক্রিনশট দুটি পোস্ট করে শ্রীলেখা লিখেছেন, ‘উড়িয়া গেল কেমনে? আমার মনবিতান থেকে কে যেন হাম্বা হাম্বা ডাকিতেছে, যাই দেখিয়ে আসি ঝপাং হইবার পূর্বে’। এরপর এই ছবি দুটি সংগৃহীত বলে জানিয়েছেন শ্রীলেখা।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘হাম্বা’ নামক একটি কবিতা রয়েছে। দু’দিন আগে সেটা পাঠও করেছিলেন শ্রীলেখা। এছাড়া আরেকটি কবিতার নাম ছিল ‘এপাং ওপাং ঝপাং’। এদিনের ফেসবুক পোস্টে মুখ্যমন্ত্রীর সেই কবিতাগুলিকেই যে তিনি কটাক্ষ করতে চেয়েছেন তা স্পষ্ট।

কিছুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর ‘নিরলস সাহিত্য সাধনা’র জন্য পেয়েছেন বাংলা আকাদেমি পুরস্কার। সেই খবর চাউর হওয়ার সঙ্গে সঙ্গে তুমুল শোরগোল পড়ে যায় সোশ্যাল মিডিয়ায়। অনেকেই ঠাট্টা করেন। আবার কেউ কেউ প্রতিবাদে বাংলা আকাদেমির পুরস্কার ফিরিয়েও দেন। শ্রীলেখা মিত্র সেই বিতর্ককেই আরও উস্কে দিলেন শনিবার।

You might also like