Latest News

সৌদি আরব থেকে উড়ে আসা বিমানের জরুরি অবতরণ কেরলে! মাঝ আকাশেই বিপত্তি

দ্য ওয়াল ব্যুরো: সৌদি আরব থেকে কেরলের কোঝিকোড়ের উদ্দেশে রওনা হয়েছিল স্পাইস জেটের একটি বিমান (spice jet flight)। কিন্তু যান্ত্রিক গোলযোগের কারণে মাঝপথেই বিমানটিকে জরুরি অবতরণ (Emergency landing) করতে হল কোচিতে (Kochi airport)। বিমানবন্দরেও জারি করা হলে জরুরি অবস্থা।

ঘটনাটি ঘটেছে শুক্রবার সন্ধ্যায়। এদিন স্পাইস জেট-এর এসজি-৩০৬ সৌদি আরবের জেদ্দা থেকে কেরলের কোঝিকোড়ের উদ্দেশে রওনা হয়েছিল। কিন্তু মাঝপথেই বিমানটিতে কিছু যান্ত্রিক গোলযোগ লক্ষ্য করেন বিমানচালক সহ অন্যান্যরা। এরপরেই কোচিতে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়।

সন্ধ্যা ৬.২৭ নাগাদ কোচি বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। এর প্রায় ঘণ্টাখানেক পর, ৭.১৯ নাগাদ কোনও সমস্যা ছাড়াই অবতরণ করে বিমানটি। তারপরেই বিমানবন্দরের জরুরি অবস্থা তুলে নেওয়া হয়।

বিমানবন্দরের আধিকারিকরা জানিয়েছেন, হাইড্রোলিক ফেলিওরের কারণে ছাড়ার কিছুক্ষণ পর থেকেই গোলযোগ শুরু হয় বিমানটিতে। এরপরেই কোচিতে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেওয়া হয়। যাত্রীরা সকলে সুস্থ আছেন বলে জানানো হয়েছে।

কোচি বিমানবন্দরের ম্যানেজিং ডিরেক্টর এস সুহাস জানিয়েছেন, চূড়ান্ত জরুরি অবস্থা মোকাবিলার জন্য সব রকম ভাবে প্রস্তুত রয়েছেন তাঁরা। তিনি আরও জানিয়েছেন, বিমানবন্দরের সতর্কীকরণ ব্যবস্থা পূর্ণমাত্রায় চালু করে দেওয়া হয়েছিল। বিমানটি অবতরণের পর রানওয়ে ভালভাবে পরীক্ষা করা হয়। সবকিছু ঠিক আছে, সে বিষয়ে নিশ্চিত হওয়ার পরেই ফের অন্যান্য বিমান চলাচলের জন্য চালু করে দেওয়া হয় রানওয়ে।

তরুণীকে খুনের পর সঙ্গম, মৃতদেহ কেটে নৈশভোজ! ৪ দশক পর মৃত্যু হাড়হিম করা নরখাদকের

You might also like