Latest News

এসএসজি পাহারা প্রত্যাহার মোদী সরকারের, ফুঁসছেন মেহবুবা, আবদুল্লারা, বাদ গুলাম নবিও

দ্য ওয়াল ব্যুরো: জম্মু ও কাশ্মীরের (jammu kashmir)  চার প্রাক্তন মুখ্য়মন্ত্রীর (ex-cms) স্পেশাল সিকিউরিটি গ্রুপ (এসএসজি) (ssg security) নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত কেন্দ্রের (centre)। ন্যাশনাল কনফারেন্স (এনসি) নেতা ফারুক আবদুল্লা, তাঁর ছেলে ওমর আবদুল্লা, পিডিপি নেত্রী মেহবুবা মুফতি, শীর্ষ কংগ্রেস নেতা গুলাম  নবি আজাদ আছেন এই তালিকায়। চারজনই সাবেক জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সরকার তাঁদের নিরাপত্তার ব্যাপারে রিভিউ মিটিংয়ে  (review meet) এই  সিদ্ধান্ত নিয়েছে বলে সরকারি সূত্রের খবর।

সাবেক রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীদের সুরক্ষার স্বার্থেই এসএসজির মতো বিশেষ ইউনিট তৈরি হয়েছিল। ফারুক, নবির বিপদের মাত্রা বিচার করে তাঁদের ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি) নিরাপত্তার বন্দোবস্তও আছে।

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কমিটি ঠিক করেছে, জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীদের বর্তমান সুরক্ষার ক্যাটাগরি বিচার করে সিকিউরিটি উইং নিরাপত্তার বন্দোবস্ত করবে।

আচমকা এসএসজি প্রহরা বাতিল হওয়ায় হতবাক প্রাক্তন মুখ্যমন্ত্রীরা ক্ষোভ জানিয়েছেন, তাঁদের বিন্দুুবিসর্গ কিছু জানানো হয়নি আগে। ওমর সিদ্ধান্তটি পুরোপুরি রাজনৈতিক, আমাদের রাজনৈতিক সক্রিয়তা বেড়ে যাওয়ার পাল্টা জবাব বলে দাবি করেন। বলেন, কিন্তু কোনও কিছু করেই আমাদের মুখ বন্ধ করা যাবে না। সময়টা কিন্তু গুরুত্বপূর্ণ। সব প্রাক্তন মুখ্যমন্ত্রীই মুখ খুলে সরকারকে নিশানা করছেন।

ওমর আরও বলেন, এসএসজি সুরক্ষা বেশ কিছুদিনই হল ঢিলেঢালা। কেউ তাঁকে জানায়নি, তা তুলে নেওয়া হয়েছে। আমাদের কেউ জানানোর সৌজন্যটুকুও  দেখায়নি! মেহবুবা বলেন, কোন পরিস্থিতিতে আমরা রয়েছি, সবাই জানেন। গতকাল পাঞ্জাবে প্রধানমন্ত্রীর কনভয় আটকে গেল। ঘটনাকে কীভাবে তুলে ধরা হল! এখানে কাশ্মীরে আমাদের নিরাপত্তা প্রত্যাহার করল ওরা।

৪ প্রাক্তন মুখ্যমন্ত্রী এখন থেকে জম্মু ও কাশ্মীর পুলিশের নিরাপত্তা উইংয়ের সুরক্ষা পাবেন। তবে তাঁদের নিরাপত্তা কোন স্তরের, বিপদ, ঝুঁকির মাত্রাই বা কতখানি, তা বিচার করেই ঠিক হবে, কে কেমন নিরাপত্তা পাবেন।

 

 

 

 

 

 

 

 

You might also like